রক্ত দিলেই এক কেজি ইলিশ! চাঞ্চল্য কলকাতায়

উপহার দেওয়ার খবর পেয়ে হাজির হন রাজ্য় স্বাস্থ্য় দফতরের প্রতিনিধিরা। বন্ধ করে দেওয়া হয় রক্তদান শিবির। ততক্ষণে ৪৯ জন রক্তদান করে উপহার নিয়ে চলে গিয়েছেন।

By: Kolkata  Published: November 1, 2019, 8:00:02 PM

স্লোগান ছিল, প্রলোভন নয়, স্বেচ্ছায় হোক রক্তদান। কিন্তু, এক ইউনিট রক্ত দেওয়ার বদলে প্রতি রক্তদাতাকে দেওয়া হল এক কেজি ওজনের ইলিশ মাছ ও ইন্ডাকশন ওভেন। শুক্রবার কলেজস্ট্রিটের মির্জাপুর বান্ধব সম্মিলনী রক্তদান শিবিরের আয়োজন করেছিল। উপহার দেওয়ার খবর পেয়ে এদিন হাজির হন রাজ্য স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। বন্ধ করে দেওয়া হয় রক্তদান শিবিরও। ততক্ষণে অবশ্য ৪৯ জন রক্তদান করে উপহার নিয়ে চলে গিয়েছেন। রক্ত সংগ্রহ করে মানিকতলার সেন্ট্রাল ব্লাড ব্য়াংক।

তবে উপহার দিয়ে মোটেই অপরাধবোধে ভুগছেন না অন্যতম উদ্যোক্তা সন্দীপ নন্দী। তাঁর স্পষ্ট কথা, অনেক গরিব মানুষই ইলিশ মাছ খেতে পারেন না। তাঁদের জন্য এই ব্যবস্থা করা হয়েছিল। ৪৯জন রক্ত দিতে পেরেছেন। এরপরই স্বাস্থ্য দফতরের আধিকারিকরা এসে শিবির বন্ধ করে দেন। মোট ৬০ জনের রক্তদানের ব্যবস্থা করা হয়েছিল। স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা এসে জানিয়ে দিলেন, এখানে উপহার দেওয়া হয়েছে, তাই শিবির বন্ধ করতে হবে। তবে স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে তর্ক করতেও ছাড়েননি উদ্যোক্তারা।

এই সংগঠন গত চারবছর ধরে রক্তদান শিবির করে আসছে। প্রতিবছরই কোনও না কোনও উপহারের ব্যবস্থা করা হত। সন্দীপবাবু বলেন, প্রথমবারের শিবিরে রক্তদাতাদের পাখা ও রেনকোট দেওয়া হয়েছিল। দ্বিতীয় বছর দেওয়া হয় মোবাইল ফোন। গত বছর দেওয়া হয়েছিল মিক্সার গ্রাইন্ডার। এবার উপহার দেওয়া হয়েছে ইলিশ মাছ। এক একটি ইলিশ মাছের ওজন এক কেজি একশো। তাছাড়া ছিল ইন্ডাকশন ওভেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Blood donation camp gift to blood donor

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement