scorecardresearch

বড় খবর

Bowbazar Building Demolish: আজ থেকেই বউবাজারের ক্ষতিগ্রস্ত ২টি বাড়ি ভাঙার কাজ শুরু

Kolkata Metro, Bowbazar Building Demolish news: মেট্রোর কাজের জন্য ক্ষতিগ্রস্ত বউবাজারের আরও একটি বাড়ি। সেই বাড়িটিতে বিপজ্জনক বোর্ড ঝোলানোর ভাবনা KMRCL-এর।

Bowbazar Damaged House Demolition
Demolition of damaged houses in Kolkata Bowbazar: বউবাজারে ক্ষতিগ্রস্ত দুটি বাড়ি ভাঙার কাজ শুরু হবে।

আজ থেকেই বউবাজারের ক্ষতিগ্রস্ত দুটি বাড়ি ভাঙার কাজ শুরু হবে। মেট্রোর কাজের জন্য ক্ষতিগ্রস্ত দুর্গাপিতুরি লেনের দুটি বাড়ি ভাঙার কাজ শুরু করবে কেএমআরসিএল কর্তৃপক্ষ। ১৬ ও ১৬/১ নং বাড়ি দুটি ভাঙা হবে বলে জানা গিয়েছে। তবে ১৫ নম্বর বাড়িটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। কলকাতা পুরসভার সঙ্গে আলোচনা করে ওই বাড়িটিতে বিপজ্জনক বোর্ড ঝোলানো যায় কিনা সেব্যাপারে চিন্তাভাবনা শুরু করেছে কেএমআরসিএল।

কেএমআরসিএল সূত্রে জানা গিয়েছে, আজ দুর্গাপিতুরি লেনের বাড়ি দুটির আংশিক ভাঙার কাজ প্রথমে শুরু হবে। তবে সেই কাজ করতে গিয়ে বাড়িটির অন্য অংশও যদি বিপজ্জনক বলে মনে হয় তবে সেই অংশও ভেঙে ফেলা হতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে। আপাতত দুর্গাপিতুরি লেনের দুটি বাড়ি ভাঙার কাজই আজ শুরু হবে। তবে ১৫ নম্বর বাড়িটির অবস্থাও বেশ খারাপ বলে জানা গিয়েছে।

কলকাতা পুরসভার সঙ্গে এব্যাপারে ফের কথা বলবেন কেএমআরসিএল-র আধিকারিকরা। ওই বাড়িটিতে বিপজ্জনক বোর্ড ঝোলানো হতে পারে বলে জানা গিয়েছে। পুরসভার অনুমতি পেলে ওই বাড়িটিও ভেঙে ফেলার ব্যাপারে চিন্তাভবানা শুরু করতে পারে কেএমআরসিএল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- কলকাতায় ভুয়ো কলসেন্টার, পুলিশের জালে মহিলা

এদিকে, ২০১৯-এর পর ফের এক দফায় বউবাজারে বাড়িতে ফাটল দেখা দেওয়ায় মেট্রোরেল কর্তৃপক্ষের ওপর ক্ষোভে ফুঁসছেন এলাকার বাসিন্দারা। কেএমআরসিএল-এর দায়িত্বজ্ঞানহীন কাজের জন্যই বাড়িতে ফাটল দেখা দিচ্ছে বলে অভিযোগ তাঁদের। রবিবারই পুরসভার আধিকারিক ও পুলিশকর্তারা ওই বাড়িগুলি ঘুরে গিয়েছেন।

বাসিন্দাদের জিনিসপত্র সরানোর কাজে সাহায্য করা হবে বলে তাঁরা জানিয়েছেন। এদিকে কেএমআরসিএল-এর সঙ্গে স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও কাউন্সিলর বিশ্বরূপ দে-র বৈঠক হয়েছে। ক্ষতিগ্রস্তদের সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে কেএমআরসিএল।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Bowbazar damaged house demolation work will be start from today