বড় খবর

Buddhadeb Bhattacharya: সম্পূর্ণ সুস্থ হয়ে সস্ত্রীক বাড়ি ফিরলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

Buddhadeb Bhattacharya: ২৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন সস্ত্রীক প্রাক্তন মুখ্যমন্ত্রী। তারপর বাড়িতেই ছিলেন।

Buddhadeb Bhattacharya
সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য।

সস্ত্রীক বাড়ি ফিরছেন বুদ্ধদেব ভট্টাচার্য। সিআইটি রোডের মেরিল্যান্ড হাসপাতাল থেকে বুধবার দুপুরে বিশেষ আইসিইউ অ্যাম্বুলেন্সে তাঁকে বাড়ি ফেরানো হয়। এই সিদ্ধান্তের আগে অ্যান্টিবডি পরীক্ষা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীর। সেই রিপোর্ট সন্তোষজনক হওয়ায় তাঁকে বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। ২৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন সস্ত্রীক প্রাক্তন মুখ্যমন্ত্রী। তারপর বাড়িতেই ছিলেন।

কিন্তু মে মাসের প্রথম সপ্তাহে পরিস্থিতি অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হয় দক্ষিণ কলকাতার এক নার্সিংহোমে। সেখানে থেকেই করোনামুক্ত হয়ে মেরিল্যান্ড হাসপাতালের সেফ হোমে পাঠানো হয় তাঁকে। তাঁর সঙ্গেই ছিলেন স্ত্রী মীরা ভট্টাচার্য। কোভিড বিধি মেনে ২১ দিন আইসোলেশনে থেকে এদিন বাড়ি ফেরেন তিনি। বাড়ি ফিরেও তাঁকে কড়া বিধির মধ্যে থাকতে হবে।

কী ওষুধ নিতে হবে কিংবা অক্সিজেন মাত্রা স্বাভাবিক রাখতে কী ফিজিওথেরাপি আগামিদিনে তাঁকে করতে হবে, সব বলা বুদ্ধদেব ভট্টাচার্যের মেডিক্যাল রিপোর্টে।তাঁর পাম অ্যাভেনিউয়ের বাড়িতে একমাত্র মেয়ে সুচেতনা ছাড়াই প্রত্যেকেই ছিলেন সংক্রমিত। এমনকি, প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেখভালের দায়িত্বে থাকা পরিচারকও সংক্রমিত হয়েছিলেন। তাই করোনামুক্ত হয়ে তাঁকে বাড়ি না ফিরিয়ে সেফ হোমে রাখার সিদ্ধান্ত নিয়েছিল সিপিএম রাজ্য কমিটি।  

এদিকে, ফের বাড়ল দৈনিক সংক্রমণ। ঊর্ধ্বমুখী মৃত্যুর সংখ্যাও। মঙ্গলবারই টানা ৬৬ দিন পর এক লক্ষের নিচে নামে দৈনিক সংক্রমণ। কিন্তু বুধবার তা ফের ঊর্ধ্বমুখী। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত ৯২ হাজার ৫৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় সামান্য বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একদিনে করোনার বলি হয়েছেন ২,২১৯ জন। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯০ লক্ষ ৮৯ হাজার ৬৯ জন। মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৫৩ হাজার ৫২৮ জনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Buddhadeb bhattacharya returns home after defeating covid 19 state

Next Story
Park Street Fire: পার্ক স্ট্রিটের বহুতলে আগুন, কালো ধোঁয়ায় আতঙ্কPark Street apj house Fire
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com