scorecardresearch

বড় খবর

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বৌবাজারের শীল বাড়ি

শীল পরিবার ভেবেছিল, দুপুর তিনটে নাগাদ বাড়ি থেকে দরকারি জিনিসপত্র বার করে আনার আবেদন করবেন মুখ্যমন্ত্রীকে। কিন্তু এর ঘণ্টা দুয়েক আগেই ভেঙে পড়ল বাড়ি।

বৌবাজার বিপর্যয়

বৌবাজারের দুর্গা পিথুরি লেনে ধুলিস্মাৎ হয়ে গেল আরও একটি বাড়ি। ১৩ এ দুর্গা পিথুরি লেনের শীল পরিবারের তিনতলা বাড়িটি মঙ্গলবার হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সংকীর্ণ গলির মধ্যে। মূল দরজাটি ছাড়া এ মুহূর্তে শীল বাড়ির কাঠামোর আর কোনও অংশই অবশিষ্ট নেই এখন। শীল পরিবার ভেবেছিল, দুপুর তিনটে নাগাদ বাড়ি থেকে দরকারি জিনিসপত্র বার করে আনার আবেদন করবেন মুখ্যমন্ত্রীকে। কিন্তু এর ঘণ্টা দুয়েক আগেই ভেঙে পড়ল বাড়ি। পরিস্থিতি যা তাতে মুহূর্তে ধ্বংসস্তূপে পরিণত হওয়া বসতবাড়িটিতে প্রবেশ করার আর অনুমতি দেওয়া সম্ভব নয় বলেই মনে করা হচ্ছে। এই পরিবারের নিজস্ব ছাপখানা ছিল বাড়ির মধ্যে। বলার অপেক্ষা রাখে না যে সেটিও একেবারে ধ্বংস হয়ে গিয়েছে।

আরও পড়ুন: উন্নতির চাকায় চুরমার পৈতৃক ভিটে? আশঙ্কায় প্রহর গুনছে বৌবাজার

সূত্রের খবর,  শীল পরিবারের মেয়ে তৃষা শীলের বিয়ে দিন ঠিক করা হয়েছে আগামী ২২ জানুয়ারি। অল্প অল্প করে টাকা জমিয়ে মেয়ের বিয়ের সমস্ত ব্যবস্থা করছিল শীল পরিবার। বিয়ে উপলক্ষে লাখ লাখ টাকা খরচ করে বাড়িও মেরামত করেছিলেন তাঁরা। সেই বাড়িতেই টাকা, গয়না, এছাড়া নিত্যব্যবহার্য সমস্ত কিছু রাখা ছিল। কোনও কিছুই বাড়ি থেকে বের করতে পারেনি শীল পরিবার। এই মুহূর্তে এলাকার বাকি বাসিন্দারা গার্ডরেলের পাশে দাঁড়িয়ে উৎকণ্ঠায় প্রহর গুনছে…এবার কার কোন বাড়িটি ভাঙবে!

ঘটনাস্থল, খোদ কলকাতার বৌবাজারের দুর্গা পিথুরি লেন। ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য যে চত্বরে শনিবার বিকালে হঠাৎ ভেঙে পড়েছে বেশ কয়েকটি পুরনো বাড়ি। আর এরপরই প্রশাসনের তরফে সংশ্লিষ্ট বাড়িগুলির বাসিন্দাদের কার্যত একবস্ত্রে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিকটবর্তী হোটেল বা লজে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Building collapse at bowbazar live updates