বড় খবর

বর্ষবরণে ভিড় এড়াতে পুলিশকে কড়া নির্দেশ কলকাতা হাইকোর্টের

ভিড় নিয়ন্ত্রণের জন্য তৎপর থাকতে হবে পুলিশকে। সবাই যাতে সামাজিক দূরত্ববিধি মেনে চলেন সেদিকেও তাদের নজর দিতে হবে বলে জানিয়েছে আদালত।

বর্ষশেষের রাতে নতুন বছরকে স্বাগত জানাতে শারদোৎসবের মতো সতর্কতা অবলম্বনের নির্দেশ জারি করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার আদালতের তরফে জানানো হয়েছে, বর্ষবরণের রাতে ভিড় নিয়ন্ত্রণের জন্য তৎপর থাকতে হবে পুলিশকে। সবাই যাতে সামাজিক দূরত্ববিধি মেনে চলেন সেদিকেও তাদের নজর দিতে হবে বলে জানিয়েছে আদালত।

অতিমারি পরিস্থিতিতে আদৌ পুজো করার অনুমতি দেওয়া সঙ্গত কি না তা নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়। সেই মামলার প্রেক্ষিতে হাইকোর্ট ওই নির্দেশিকা জারি করেছিল। গত সপ্তাহে সেই একই মামলার প্রতি ফের আদালতের দৃষ্টি আকর্ষণ করা হয়। মঙ্গলবার তার প্রেক্ষিতেই নির্দেশ দেয় হাইকোর্ট।

গত ২৫ ডিসেম্বর বড়দিনের রাতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই রাজ্যের বিভিন্ন জায়গায় উপচে পড়ে ভিড়। বিশেষ করে কলকাতার পার্ক স্ট্রিট-সহ বেশ কিছু জায়গায়। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে উদ্বেগ বাড়ে। আশঙ্কা, বড়দিনের মতো বর্ষবিদায় ও বর্ষবরণের রাতেও বিপুল ভিড় হতে পারে। ওই রাতে যাতে ভিড় নিয়ন্ত্রিত হয়, সে দিকে রাজ্যের পুলিশ-প্রশাসনকে বিশেষ ভাবে নজর দিতে বলেছে দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। নির্দেশে বলা হয়েছে, বর্ষ বিদায় ও বর্ষ শুরুর সন্ধিক্ষণকে স্বাগত জানাতে পার্কস্ট্রিট-সহ শহরের বেশ কয়েকটি স্থানে ভিড় হয়। এমন সব জায়গায় চেকপোস্ট বানিয়ে ভিড় নিয়ন্ত্রণ করতে হবে কলকাতা পুলিশকে। কোথাও যেন ভিড় না হয় তা দেখার দায়িত্ব মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবেরও।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের একাংশ হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Calcutta highcourt s order to maintain corona guidelines during new year s eve on 31st night

Next Story
অনির্দিষ্টকালের জন্য পিছলো এবারের আর্ন্তজাতিক কলকাতা বইমেলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com