বড় খবর

করোনার প্রকোপ মেডিক্যাল কলেজে, আক্রান্ত ৩ ডাক্তার, ২ রোগী

পূর্ববর্তী কোভিড পজিটিভ রোগীর সংস্পর্শে আসার কারণেই সংক্রমণ ঘটেছে বলে জানা গিয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ সূত্রে।

calcutta medical college coronavirus

মেডিক্যাল কলেজে ক্রমশ বাড়ছে করোনাভাইরাসের প্রকোপ। পূর্ববর্তী কোভিড পজিটিভ রোগীর সংস্পর্শে আসার কারণেই সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে বলে জানা গিয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ সূত্রে। বরানগরের বাসিন্দা এক বৃদ্ধা গত রবিবার শহরের এক বেসরকারি হাসপাতাল থেকে মেডিক্যাল কলেজে স্থানান্তরিত হন। তাঁর শরীরে করোনার উপসর্গ প্রকট ছিল। গত রবিবার রাতে মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিলেন ওই রোগী। এরপর মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় তাঁকে।

এরপরই কোভিড পজিটিভ ওই রোগীর সঙ্গে সংস্পর্শ বিভ্রাটে ১৩ জনকে কোয়ারান্টাইনে রাখা হয়েছিল। তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এঁদের মধ্যে তিনজন ডাক্তার ও দু’জন রোগী করোনা আক্রান্ত বলে জানানো হয়েছে।

মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগ সূত্রের খবর, কর্মরত দুই স্নাতকোত্তর ট্রেনির লালারসের নমুনায় কোভিড-১৯ এর চিহ্ন পাওয়া গিয়েছে। অন্যজন সুপারস্পেশালিটি আইসোলেশন ওয়ার্ডে কর্মরত ছিলেন। পাশাপাশি মেডিসিন ওয়ার্ডে ভর্তি দুই রোগীর দেহেও কোভিড ভাইরাস পাওয়া গিয়েছে। বর্তমানে তিনজন ডাক্তার বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন।

প্রসঙ্গত, গত সপ্তাহের মঙ্গলবার থেকে করোনা আক্রমণের জেরে রোগীর সংক্রমনের ভয়ে ভর্তি বন্ধ করা হয়েছে হাসপাতালের পুরুষ এবং মহিলাদের মেডিসিন ওয়ার্ডে। এই ঘটনায় জুনিয়র চিকিৎসকদের একাংশের মধ্যে ক্ষোভ দেখা দেয়। তাঁদের দাবি, হাসপাতাল কর্তৃপক্ষ আগাম কোনো সর্তকতা অবলম্বন না করায় এমনটা ঘটেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Calcutta medical college 3 doctors 2 patient covid 19 infected

Next Story
করোনা দাপটে জৌলুস হারাতে পারে কলকাতার দুর্গাপুজো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com