scorecardresearch

বড় খবর

অনুব্রতর শারীরিক অবস্থা কেমন? জানতে SSKM-র সুপারের কাছে CBI-য়ের আবেদন

বুধবারের গোটা ঘটনার বিবরণ দিল্লির সিবিআই অফিসারদের জানানো হয়েছে। এরপর কী করণীয় তা জানতে চাওয়া হয়েছে বলে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর।

অনুব্রতর শারীরিক অবস্থা কেমন? জানতে SSKM-র সুপারের কাছে CBI-য়ের আবেদন
এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মণ্ডল।

এসএসকেএম-এ ভর্তি অনুব্রত মণ্ডল। চলছে চিকিৎসা। গতকালই বীরভূমের জেলা তৃণমূল সভাপতি সিবিআই-কে চিঠি দিয়ে জানিয়েছিলেন, অসুস্থতার কারণে গরুপাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদে তাঁর চার সপ্তাহ সময় চাই। তবে, বিকল্পেরও প্রস্তাব দিয়েছিলেন অনুব্রত মণ্ডলের আইনজীবীরা। তাঁর দুই আইনজীবী নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের চিঠি দেন। । জানিয়েছিলেন যে, সিবিআই চাইলে চিকিত্‍সকদের অনুমতি নিয়ে হাসপাতালে এসেও গোয়ান্দরা অনুব্রত মণ্ডলের সঙ্গে কথা বলতে পারেন। এরপর বুধবার এপ্রসঙ্গে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে কিছু জানানো হয়নি। কিন্তু, বৃহস্পতিবার বেলা গড়াতেই তৎপর হলেন সিবিআই গোয়েন্দারা। এ দিন দুপুরেই এসএসকেএম হাসপাতালে যান সিবিআইয়ের কয়েকজন আধিকারিক। অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থার তথ্য জানাতে এসএসকেএম-র মেডিক্যাল সুপারের কাছে আবেদন জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা দল।

গরু পাচারকাণ্ডে এর আগে চারবার সিবিআই হাজিরা এড়িয়েছেন অনুব্রত মণ্ডল। কিন্তু, শেষ পর্যন্ত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খেয়েছেন তিনি। এরপরই সক্রিয় হয় সিবিআই। পঞ্চমবার তাঁকে সমন পাঠিয়ে তলব করে কেন্দ্রীয় গোয়ন্দা সংস্থা। বুধবারই ছিল তাঁর হাজিরার দিন। মঙ্গলবারই বীরভূম থেকে কলকাতায় চলে আসেন দোর্দদণ্ডপ্রতাপ এই তৃণমূল নেতা। মনে করা হয়েছিল বুধবারই সিবিআইয়ের কাছে হাজিরা দেবেন তিনি। বেলা গড়তে ওইদিন বাড়ি থেকে হাড়ি চড়ে বেরিয়েছিলেন অনুব্রত। কিন্তু, নিজাম প্যালেসে যাওয়ার মাঝপথেই গাড়ি ঘুরিয়ে এসএসকেএম হাসপাতালে চলে যান তিনি। শ্বাসকষ্ট সহ নানান সমস্যা নিয়ে ভর্তি হন হাসপাতালে।

আরও পড়ুন- অনুব্রত ইস্যুতে নয়া কৌশল তৃণমূলের! শীর্ষ নেতৃত্বের মন্তব্যে বাড়ল জল্পনা

বুধবারের গোটা ঘটনার বিবরণ দিল্লির সিবিআই অফিসারদের জানানো হয়েছে। এরপর কী করণীয় তা জানতে চাওয়া হয়েছে বলে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর। আপাতত, অনুব্রত ইস্যুতে দিল্লির সিদ্ধান্ত ও নির্দেশের অপেক্ষায় রয়েছেন এখানকার কর্তব্যরত কেন্দ্রীয় গোয়েন্দা দল। সূত্রের খবর, বুধবার গভীর রাত পর্যন্ত আইনি বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকও করেছেন সিবিআই আধিকারিকরা।

অনব্রতর চিকিৎসায় ৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন হয়েছে। চিকিৎসকদের দাবি, বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতার হৃদরোগের সমস্যা রয়েছে। বুধবার রাতে ভালো ঘুম হয়নি। আপাতত তাঁকে হাসপাতালেই বেশ কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে। তার মধ্যেই, বীরভূমের জেলা তৃণমূল সভাপতির শারীরিক অবস্থার খবর জানতে এসএসকেএম-য়ের মেডিক্যাল সুপারের কাছে আবেদন করল সিবিআই
আধিকারিকরা।

আরও পড়ুন- ‘সন্ত্রাসীদের লিডার দাদা-দিদি করল সেভ’, কেষ্ট SSKM-এ যেতেই গান বাঁধলেন কবিয়াল বিধায়ক

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Cbi appeals to sskm hospital super to know anubrata mondal health conditions