তিন দিনের সিবিআই হেফাজত পৈলান গ্রুপের চেয়ারম্যানের

বেআইনিভাবে আমানতের উপর চড়া সুদে ফেরতের আশ্বাস দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে আনুমানিক ৫৭৪ কোটি টাকা তুলেছিল পৈলান গ্রুপ।

By: Kolkata  Updated: October 30, 2019, 07:57:53 PM

পৈলান গ্রপের কর্ণধার অপূর্ব সাহাকে তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল বিধাননগর মহকুমা আদালত। বুধবার তাকে আদালতে তোলা হয়। তার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার বেশি আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। পাশাপাশি এদিন সারদা চিটফান্ডের সহ সভাপতি সোমনাথ দত্তকে জেরা করে সিবিআই।

মঙ্গলবার চিটফান্ড দুর্নীতির অভিযোগে সিবিআই গ্রেফতার করে পৈলান গ্রুপের চেয়ারম্যান অপূর্ব সাহাকে। ওই দিন বিকেলে তাঁকে কলকাতা থেকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বেআইনিভাবে আমানতের উপর চড়া সুদে ফেরতের আশ্বাস দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে আনুমানিক ৫৭৪ কোটি টাকা তুলেছিল পৈলান গ্রুপ। এই ষড়যন্ত্রের অভিযোগেই গ্রেফতার করা হয় সংস্থার কর্ণধারকে।

আরও পড়ুন: বেসরকারি রক্ষীরা তৃণ-মুখী, বিশ্বভারতীতে সিআইএসএফ নিরাপত্তা চান উপাচার্য

আজই ধৃত অপূর্ব সাহাকে আদালতে পেশ করবে সিবিআই। তদন্ত চলাকালীন সিবিআই আধিকারিকদের নজরে আসে, ওই গ্রুপের কর্ণধার অপূর্ব সাহা পলাতক। গোপন সূত্রে সিবিআই খবর পায়, তিনি দিল্লি থেকে কলকাতায় ফিরছেন। এরপরই ফাঁদ পাতে কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। কলকাতার শিয়ালদহ স্টেশন চত্বর থেকে গ্রেফতার করা হয় পৈলান গ্রুপের চেয়ারম্যানকে।

আরও পড়ুন: দমদম রোডে কালী পুজো কার্নিভ্যাল, যানজট নিয়ে উঠছে প্রশ্ন

চিটফান্ড কেলেঙ্কারির জাল গোটাতে তৎপর সিবিআই। সারদা কর্তা সুদীপ্ত সেন বা রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর মতো চিটফান্ড দুর্নীতির রাঘববোয়ালদের গ্রেফতার করা হয়েছে। এবার সিবিআই নজরে অপেক্ষাকৃত ছোট চিটফান্ড সংস্থাগুলি। তাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে সিবিআই। পৈলান গ্রুপের কর্ণধার অপূর্ব সাহার রাজনৈতিক ও প্রশাসনের কাদের সঙ্গে যোগাযোগ রয়েছে তা দেখছে গোয়েন্দারা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbi arrests pailan group cmd

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement