scorecardresearch

বড় খবর

ভোট পরবর্তী হিংসা মামলা, পঞ্চম চার্জশিট পেশ CBI-এর

এবার নদিয়ার বিজেপি কর্মী পলাশ মণ্ডল খুনে চার্জশিট জমা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

cbi gives chargesheet in nadias bjp worker Palash Mandal death case
ফাইল ছবি

রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে গতি বাড়াল সিবিআই। নদিয়ার কোতোয়ালির বিজেপি কর্মী খুনের ঘটনায় চার্জশিট জমা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ওই চার্জশিটে ১৫ জনের নাম রয়েছে। এখনও পর্যন্ত বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে এই নিয়ে পঞ্চম চার্জশিট জমা দিল সিবিআই।

কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। খুন, ধর্ষণ-সহ গুরুত্বপূর্ণ মামলাগুলির তদন্তে কেন্দ্রীয় এই সংস্থা। এর আগে সন্ত্রাস মামলার তদন্তে নেমে চারটি চার্জশিট জমা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা। এবার নদিয়ার কোতোয়ালির বিজেপি কর্মী পলাশ মণ্ডল খুনের তদন্তে সিবিআই। উল্লেখ্য, বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক সংঘর্ষের অভিযোগ ওঠে। কোতোয়ালিতে বিজেপি কর্মী পলাশ মণ্ডলের বাড়িতে দুষ্কৃতীরা চড়াও হয়েছিল। বেধড়ক মারধরের পর তাঁকে গুলি করে খুন করা হয় বলে অভিযোগ পরিবারের।

বিজেপি কর্মী পলাশ মণ্ডল খুনে স্থানীয় তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তোলে পরিবার। স্থানীয় বিজেপি নেতৃত্বও দলীয় কর্মী খুনে কাঠগড়ায় তোলে তৃণমূলকে। যদিও শাসকদলের তরফে বিজেপির এই অভিযোগ ভিত্তিহীন বলে পাল্টা দাবি করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে, রাজ্যে ভোট পরবর্তী হিংসার তদন্তভার হাতে পেয়ে তৎপরতা শুরু করে সিবিআই।

আরও পড়ুন- মথুরা-বৃন্দাবন পবিত্র তীর্থস্থল, মাংস ও মদ বিক্রি নিষিদ্ধ ঘোষণা যোগী সরকারের

পলাশ মণ্ডলের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তদন্তকারী অফিসাররা। কথা বলা হয় স্থানীয় বেশ কয়েকজন বাসিন্দার সঙ্গেও। এরপরেই এবার পলাশ মণ্ডল খুন মামলায় চার্জশিট পেশ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। খুন, অস্ত্র আইন-সহ একাধিক ধারায় চার্জশিট দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। চার্জশিটে ১৫ জনের নাম রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Cbi gives chargesheet in nadias bjp worker palash mandal death case