‘মমতা ঘনিষ্ঠ’ শীর্ষ আমলার দফতরে সিবিআই হানা, তুঙ্গে জল্পনা

বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ দুই সিবিআই আধিকারিক নব মহাকরণের (নিউ সেক্রেটারিয়েট বিল্ডিং) চার তলায় পর্যটন দফতরে পৌঁছন।

By: Kolkata  Updated: August 23, 2019, 08:51:10 AM

সারদা তদন্তে এবার রাজ্যের শীর্ষস্থানীয় আমলা অত্রি ভট্টাচার্যের দফতরে হানা দিল সিবিআই। প্রাক্তন স্বরাষ্ট্রসচিব তথা বর্তমান পর্যটনসচিব অত্রি ভট্টাচার্যকে বৃহস্পতিবার ঘণ্টা দুয়েক জিজ্ঞাসাবাদও করেছে সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, সারদা গ্রুপের ‘তারা’ চ্যানেলকে কেন রাজ্য সরকার সাহায্য করেছিল, কে নির্দেশ দিয়েছিল, এমন নানা তথ্য তাঁর কাছে জানতে চেয়েছেন তদন্তকারীরা। একই সঙ্গে বিভিন্ন নথি দেখিয়ে সেগুলির সত্যতাও যাচাই করতে বলা হয় অত্রিকে। প্রশাসনিক মহলে মমতা ঘনিষ্ঠ হিসাবে পরিচিত এই আমলার জিজ্ঞাসাবাদের ঘটনায় চরমে উঠেছে জল্পনা।

বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ দুই সিবিআই আধিকারিক নব মহাকরণের (নিউ সেক্রেটারিয়েট বিল্ডিং) চার তলায় পর্যটন দফতরে পৌঁছন। এর আগে সিবিআই সারদাকাণ্ডে তাঁকে নোটিসও পাঠিয়েছিল। উল্লেখ্য, পর্যটন দফতরের আগে অত্রি ভট্টাচার্য রাজ্যের স্বরাষ্ট ও তথ্য দফতরের সচিব পদে আসীন ছিলেন। সারদা গ্রুপ বন্ধ হওয়ার সময় রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের সচিব পদে কর্মরত ছিলেন অত্রি ভট্টাচার্য। সে সময় রাজ্য সরকারের আর্থিক সহযোগিতাতেই ওই টিভি চ্যানেল দীর্ঘ দিন চালু রাখা সম্ভব হয়েছিল। এই বিষয়ে নানা মহলে বিস্তর বিতর্কও হয়েছে।

আরও পড়ুন- দুর্নীতিতে কি মুকুলও যুক্ত? আগাম জামিনের আর্জি ‘চাণক্য’র

বিভিন্ন মহলের দাবি, সারদার ওই টিভি চ্যানেল যখন ধুঁকছে, তখন ‘ত্রাতা’র ভূমিকা নিয়েছিল রাজ্য সরকার। সারদার সমস্ত সংবাদ সংস্থা যখন বন্ধ হয়ে যায়, সে সময় একমাত্র ওই টিভি চ্যানেলকে মোটা আর্থিক সাহায্য করেছিল রাজ্য। তদন্তকারীরা এদিন জানতে চায়, কেন এই টাকা দিয়েছিল রাজ্য? সূত্রের খবর, সিবিআই আধিকারিরা বৃহস্পতিবার জানতে চেয়েছেন, কেন সুদীপ্ত সেনের ওই টিভি চ্যানেলকে সরকারি কোষাগার থেকে লক্ষ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছিল? কার নির্দেশে সেই অনুদান দেওয়া হয়েছিল? সারদা সংস্থার সঙ্গে কি বিশেষ কোনও সম্পর্ক ছিল যে কারণে ওই টাকা দেওয়া হয়েছিল? এইসব প্রশ্নগুলিই তৎকালীন তথ্য ও সংস্কৃতি সচিব অত্রি ভট্টাচার্যের কাছে এদিন জানতে চান তদন্তকারীরা। একইসঙ্গে সিবিআই ওই টিভি চ্যানেলের বিভিন্ন নথিও মিলিয়ে নেন। সিবিআই সূত্রে খবর, অত্রি ভট্টাচার্য্য়কে ফের জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cbi interrogates ias atri bhattacharya at his office

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং