scorecardresearch

বড় খবর

মুখ্যমন্ত্রীর অনুরোধে সায় কেন্দ্রের! তিন মাস বাড়ল মুখ্যসচিবের মেয়াদ

একদা বুদ্ধদেব ভট্টাচার্যের আস্থাভাজন এই আমলা পরিবর্তনের এই জমানায় ক্রমশ মুখ্যমন্ত্রীর আস্থাভাজন হয়ে ওঠেন।

মুখ্যমন্ত্রীর অনুরোধে সায় কেন্দ্রের! তিন মাস বাড়ল মুখ্যসচিবের মেয়াদ

মুখ্যমন্ত্রীর অনুরোধ মেনে আরও ৩ মাস বাড়ল মুখ্যসচিবের কার্যকালের মেয়াদ। চলতি মাসের ৩১ তারিখ অবসর নেওয়ার কথা আলাপন বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু তাঁর মেয়াদ আরও ৬ মাস বাড়াতে চেয়ে কেন্দ্রকে চিঠিতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই চিঠিকে স্বীকৃতি দিয়ে মুখ্যসচিব পদে আলাপনবাবুর মেয়াদ আরও ৩ মাস বাড়াতে অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। ৩১ অগাস্ট রাজ্যের শীর্ষ আমলার পদ থেকে অবসর নেবেন প্রাক্তন এই সাংবাদিক।

গত বছর পয়লা অক্টোবর থেকে রাজ্যে মুখ্যসচিব হিসেবে বসেন আলাপন বন্দ্যোপাধ্যায়। তাঁকে রাজীব সিনহার উত্তরসূরি হিসেবে মনোনীত করেন মুখ্যমন্ত্রী। একদা বুদ্ধদেব ভট্টাচার্যের আস্থাভাজন এই আমলা পরিবর্তনের এই জমানায় ক্রমশ মুখ্যমন্ত্রীর আস্থাভাজন হয়ে ওঠেন। রাজ্য প্রশাসনের শীর্ষ পদে বসার আগে পরিবহণ সচিব, পুর কমিশনার, স্বরাষ্ট্র সচিব হিসেবে নজর কেড়েছে তাঁর দক্ষতা। আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ বৃদ্ধির প্রসঙ্গ এদিন সাংবাদিক বৈঠকে উল্লেখও করেন মুখ্যমন্ত্রী। ‘আম্ফান এবং করোনা মোকাবিলায় তাঁর অতীত অভিজ্ঞতা চলতি বছরের বিপর্যয় মোকাবিলায় কাজে লাগবে।‘ এদিন এমন দাবিও করেন মুখ্যমন্ত্রী।

এর আগে ২০১১ সালে মসনদে পরিবর্তনের পর মুখ্যসচিব সমর ঘোষের মেয়াদ বাড়ানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধেই। এবারও ফের একবার বাংলার মুখ্যমন্ত্রীর অনুরোধে সায় দিল প্রধানমন্ত্রীর দফতর।  

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Center extends bengal chief secretarys tenure another 3 months state