scorecardresearch

বড় খবর

‘বিমানের সামনেই চলে আসে অন্য বিমান’, উড়ান-বিভ্রাট নিয়ে দাবি মুখ্যমন্ত্রীর

গত শুক্রবার উত্তর প্রদেশের বারণসী থেকে কলকাতায় ফেরার পথে বিমান-বিভ্রাট ঘটে মুখ্যমন্ত্রীর।

tmc mp shanta chhetri demands minority status for hindus in meghalaya
তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বারাণসী থেকে কলকাতায় ফেরার পথে তাঁর বিমানের সামনে চলে এসেছিল অন্য একটি বিমান, তড়িঘড়ি বিমানটি ৮ হাজার ফুট নীচে নামিয়ে আনেন পাইলট। পাইলটের দক্ষতাতেই সংঘর্ষ এড়িয়ে তাঁর বিমান। সোমবার বিধানসভায় বিমান-বিভ্রাট নিয়ে এমনই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, গত শুক্রবার উত্তর প্রদেশের বারাণসী থেকে কলকাতায় ফিরছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় বিমানে ঝাঁকুনি অনুভব করেন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তাঁর সঙ্গে থাকা বাকিরাও। বিমনটি আচমকা প্রায় অনেকটাই নীচে নামিয়ে আনা হয়েছিল।

পরে ঠিক কী কারণে এই ঘটনা ঘটেছে, তা জানতে চায় নবান্ন। এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে এব্যাপারে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয় নবান্নের তরফে। মুখ্যমন্ত্রীর বিমানে ঠিক কোন ধরনের বিভ্রাট ঘটেছিল তা জানতে চেয়ে রাজ্যের স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা চিঠি পাঠিয়েছিলেন এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে।

আরও পড়ুন- আজ শুরু মাধ্যমিক, পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রীর

যদিও সোমবার বিধানসভায় তাঁর বিমান-বিভ্রাটের কারণ নিজেই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রাজ্য বিধানসবার অধঘিবেশন শুরুর আগে মুখ্যমন্ত্রী বলেন, ”বিমানের সামনে অন্য একটি বিমান চলে এসেছিল। বড় বিমান দুর্ঘটনা ঘটতে পারত। বিমানটিকে ৮ হাজার ফুট নীচে নামিয়ে নেন পাইলট। অতি দক্ষতায় এই কাজ করেছেন পাইলট। সংঘর্ষ এড়াতে আচমকা নামাতে হয় বিমানটিকে। আবওহাওয়ার গোলোযোগে বিমান বিভ্রাট নয়।”

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Chief minister mamata banerjee said that the plane collision was avoided due to the skill of pilot