বড় খবর


পার্শ্ব শিক্ষক-পুলিশ ধস্তাধস্তি, সুবোধ মল্লিক স্কোয়ারে ধুন্ধুমার

নবান্ন অভিযান ঘিরে তুমিল উত্তেজনা, পার্শ্ব শিক্ষকদের মিছিল আটকালে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি হয়। পুলিশের বিরুদ্ধে লাঠি চার্জের অভিযোগ তুলছেন বিক্ষোভকারী শিক্ষকরা।

ছবি-শশী ঘোষ

পার্শ্ব শিক্ষকদের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার ধর্মতলা চত্বর। সুবোধ মল্লিক স্কোয়ারে উত্তেজনা চরমে। হিন্দ সিনেমার কাছে গার্ডরেল ভেঙে এগোতে থাকেন বিক্ষোভকারীরা। পুলিশ পার্শ্ব শিক্ষকদের মিছিল আটকালে উত্তেজনা বাড়ে। পার্শ্ব শিক্ষকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জ করে পুলিশ।

এতেই উত্তেজনা আরও তুঙ্গে ওঠে। জানা গিয়েছে আপাতত ২৪ জন আন্দোলনকারী শিক্ষককে আটকও করেছে পুলিশ। নামানো হয়েছে ব়্যাফ, কমব্যাট ফোর্স। আপাতত রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাচ্ছেন আন্দোলনকারীরা।

পার্শ্ব শিক্ষকদের নবান্ন অভিযান ঘিরে শুক্রবার তুলকালাম ঘটনা মহানগরে। বেতন কাঠামো পুনর্গঠন সহ একাধিক দাবি নিয়ে আজ নবান্ন অভিযানের ডাক দিয়েছিলেন পার্শ্ব শিক্ষকরা। এর আগে একই দাবিতে গত ১১ জানুয়ারি নবান্ন অভইযান করেছিলেন আন্দোলনকারী শিক্ষকরা। সেবারও পরিস্থিতি জটিল হয়েছিল। দাবি নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আলোচনা হলেও মেলেনি সমাধান। ঘেরাও করা হয়েছিল বিকাশ ভবনও। কিন্তু বর্তমান সরকার প্রতিশ্রুতি পূরণ করেননি বলে অভিযোগ পার্শ্ব শিক্ষকদের। এরপরই বৃহত্তর আন্দোলনের পদক্ষেপ হিসাবে নবান্ন অভিয়ানের ডাক দেওয়া হয়।

এই প্রথম নয়, এর আগেও পার্শ্ব শিক্ষকদের আন্দোলনে পুলিশি দমন-পীড়নের অভিযোগ উঠেছিল। এবারও একই অভিযোগ উঠল। দাবি-দাওয়া না মেটা পর্যন্ত এই বিক্ষোভ চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারী পার্শ্ব শিক্ষকরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Clash between police and para teachers over nabanna abhijan in subodh mulluck square

Next Story
জোড়াবাগান নাবালিকা খুনে ধৃত বাড়ির কেয়ারটেকার, মিলেছে যৌন নির্যাতন-খুনের প্রমাণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com