বড় খবর

করোনায় আক্রান্ত ক্লার্ক, দু’দিনের জন্য বন্ধ হল জিপিও

বৃহস্পতিবারই সেখানকার এক কর্মচারীর দেহে করোনা ভাইরাসের ইতিবাচক সাড়া মেলে। পরীক্ষায় সেই রিপোর্ট পজিটিভ আসতেই দু’দিনের জন্য বন্ধ করে দেওয়া হল জিপিও।

এবার করোনা থাবা জেনারেল পোস্ট অফিস (জিপিও)-তেও। বৃহস্পতিবারই সেখানকার এক কর্মচারীর দেহে করোনা ভাইরাসের ইতিবাচক সাড়া মেলে। পরীক্ষায় সেই রিপোর্ট পজিটিভ আসতেই দু’দিনের জন্য বন্ধ করে দেওয়া হল জিপিও। বৃহস্পতিবারই রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানান হয়েছে বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

জিপিও-এর সেভিং ব্যাঙ্ক সেকশনে কাজ করতেন বছর পঞ্চাশের ওই কর্মী। উত্তর ২৪ পরগণার বসিরহাটে থাকতেন তিনি। জুনের ৭ তারিখ থেকে জ্বর এবং গলার ব্যথায় কাবু হন ওই ব্যক্তি। করোনা পরীক্ষার ফল পজিটিভ আসতেই ওই ব্যক্তির সঙ্গে একই গাড়িতে যারা যাতায়াত করতেন সেই বাকি চার ব্যক্তিকেও আইসোলেটেড থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন, একদিনে বাংলায় করোনা-মুক্ত ৪৬৮, আক্রান্ত ৪৩৫

জিপিও-এর এক উচ্চপদস্ত আধিকারিক বলেন, “দু-দিনের জন্য জিপিও বন্ধ রাখা হয়েছে স্যানিটাইজেশন করা হবে। বৃহস্পতিবার প্রথম পর্যায়ের স্যানিটাইজেশন প্রক্রিয়া হয়েছে। শুক্রবার দ্বিতীয় পর্যায়ের প্রক্রিয়া হবে।”

রাজ্যে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৭৩৫। কলকাতাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮০ জন। উত্তর ২৪ পরগণাতে ৬১। স্বাস্থ্য দফতর সূত্রে জানান হয়েছে কলকাতার বাগবাজার এলাকার বস্তি থেকে ১৬ জনের দেহে করোনা ভাইরাস মিলেছে। শহরের বাইরে তাঁদের আইসোলেশনে পাঠান হয়েছে। যারা ওই ব্যক্তিদের সংস্পর্শে এসেছেন তাঁদের হাওড়ার কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে। এই বস্তিতে প্রায় ১৪০০ জন রয়েছে। বাগবাজারের উইমেনস কলেজ লাগোয়া এই বস্তিতে জুনের ৬ তারিখ ধরা পরে করোনা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Clerk tests positive gpo shuts for two days for sanitisation

Next Story
আম্ফানের পর গাছেদের ‘পুনর্জন্ম’, ডালে এল নতুন পাতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com