scorecardresearch

ভোর থেকেই স্বস্তির বৃষ্টি, ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছ জেলা

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার দিনভর চলবে বৃষ্টি।

Weather Forecast, rain, Kerala, IMD, Bengal Weather
এদিন বিকেলের দিকে আকাশ কালো করে এভাবেই বৃষ্টি নামে। ফাইল ছবি

কয়েক দিনের ভ্যাপসা গরম, অস্বস্তি থেকে আরাম। মঙ্গলবার সকাল থেকে বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার দিনভর চলবে বৃষ্টি।

জানা গিয়েছে, সোমবার রাত সাড়ে আটটা নাগাদ ৬২ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায় আলিপুরের উপর দিয়ে। ঝড় মাত্র দু’মিনিট স্থায়ী হলেও এর জেরে বেশ কিছুক্ষণ মাঝারি বৃষ্টিপাত হয় কলকাতা ও সংলগ্ন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়।

কয়েকটি জায়গায় গাছও ভেঙে পড়েছে। মঙ্গলবার ভোররাতে থেকেই শুরু হয়েছে তুমুল বৃষ্টি। এদিন সকাল থেকেই অঝোরে বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গের সব জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণবঙ্গের ৪ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সোম,মঙ্গল ও বুধবার। দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ২৪ পরগনাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দিনভর চলবে বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয়বঙ্গের জেলা গুলিতে ৫০-৬০ কিমি বেগে ঝড় বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস। ঝড়-বৃষ্টির জেরে স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কমেছে তাপমাত্রা।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Cloudy sky rain in kolkata and south bengal