scorecardresearch

বড় খবর

বছরের শেষদিন কালীঘাটে পুজো দিলেন মমতা, সাংবাদিকদের দিলেন প্রসাদ

“মায়ের কাছে সবার জন্য পুজো দিয়েছি। সবার মঙ্গল কামনায় পুজো দিয়েছি।”

বছরের শেষদিন কালীঘাটে পুজো দিলেন মমতা, সাংবাদিকদের দিলেন প্রসাদ
কালীঘাট মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাত পোহালেই বাংলা নববর্ষ। তার আগে চৈত্র সংক্রান্তিতে বছরের শেষদিনে কালীঘাট মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটে গিয়ে এদিন মায়ের পুজো দেন মমতা। এরপর বেরিয়ে এসে সাংবাদিকদের বলেন, “মায়ের কাছে সবার জন্য পুজো দিয়েছি। সবার মঙ্গল কামনায় পুজো দিয়েছি।” তিনি সাংবাদিকদের বলেন, “তোমাদের জন্য মায়ের কাছে পুজো দিয়েছি। এই বলে সবাইকে পুজোর প্রসাদ দেন।”

গর্ভগৃহে পুজো দিচ্ছেন মুখ্যমন্ত্রী।

এরপর তিনি আরও বলেন, “কালীঘাট, তারাপীঠ, দক্ষিণেশ্বর-সহ রাজ্যের বহু পুরনো, ঐতিহ্যবাহী মন্দিরে সংস্কার করে পুননির্মাণ করে দেওয়া হয়েছে। কালীঘাটেও দক্ষিণেশ্বরের আদলে ৩০০ কোটি টাকা খরচে স্কাইওয়াক তৈরি হবে। তাই হকার ভাইদের আশ্বাস দিচ্ছি, তৈরি না হওয়া পর্যন্ত তাঁদের হাজরা পার্কে অস্থায়ী দোকান তৈরি করে দেওয়া হবে। কাউকে উচ্ছেদ করা হবে না। মন্দিরের কাজ হয়ে গেলেই আবার তাঁদের এখানে পুনর্বাসন করা হবে। স্কাইওয়াকেও দোকান করে দেওয়া হবে।”

মন্দিরের বাইরে আম জনতার সঙ্গে খোশমেজাজে মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী আরও বলেন, “আজকে প্রথম নয়। প্রতিবছর কালীপুজো, বছরের শেষদিন পয়লা বৈশাখের আগে কালীঘাটে এসে মায়ের মন্দিরে পুজো দিই। বাংলার সমস্ত মানুষের জন্য মঙ্গল কামনায় মায়ের কাছে পুজো দিই। আমি ইদের সময় রেড রোডের নমাজে যাই, বড়দিনের সময় চার্চে যাই। গুরু নানকের জন্মদিনে গুরুদ্বারে যাই, সব জায়গাতেই যাই। যতদিন বাঁচব ততদিন আসব। রাজনীতি রাজনীতির জন্য মানুষের সেবা করার জন্য, কিন্তু রাজনীতির বাইরেও আমি তো একটা মানুষ। আমার মানবিক ধর্মটাই হচ্ছে মায়ের কাছে আসি মানবিকতার জন্য। সবার যাতে শুভবুদ্ধির উদয় হয়। শুভ নববর্ষ।”

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee worships goddess kali at kalighat temple