বড় খবর

এখনই গ্রেফতার নয় লালা, কয়লা কাণ্ডে আরও ১ সপ্তাহের রক্ষাকবচ সুপ্রিম কোর্টের

এদিন ফের তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। নিজাম প্যালেসে প্রায় ৭ ঘণ্টা ধরে চলে জেরা।

কয়লা পাচারকাণ্ডে ফের স্বস্তি অনুপ মাঝি ওরফে লালার। সুপ্রিম নির্দেশে আরও এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বাড়ল লালার। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেফতার করতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অন্যদিকে, এদিন ফের তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। নিজাম প্যালেসে প্রায় ৭ ঘণ্টা ধরে চলে জেরা।

গত ৩০ মার্চ দীর্ঘ টালবাহানার পর সিবিআই দফতরে হাজিরা দেন লালা। সুপ্রিমকোর্টের রক্ষাকবচকে কাজে লাগিয়ে ওইদিন কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হন ব্যবসায়ী লালা। নিজাম প্যালেসে সিবিআই দফতরে লালাকে জেরা করেন তদন্তকারীরা। কয়লা পাচারকাণ্ডের শিকড় অনেক গভীরে। বেআইনি এই ব্যবসার সঙ্গে সরকারি সংস্থার কোন কর্মী, রাজনৈতিক ব্যক্তিদের যোগ রয়েছে তা জিজ্ঞাসাবাদের মাধ্যমে খোঁজ করছে সিবিআই।

সেদিন জেরা করে লালার বয়ানে সন্তুষ্ট হতে পারেননি সিবিআই আধিকারিকরা। তার উপর সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকায় লালাকে গ্রেফতারও করতে পারছিল না সিবিআই। তাই তাঁকে গ্রেফতার করে হেফাজতে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টে ফের আবেদন করে সিবিআই। কিন্তু মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। উল্টে লালাকে আরও এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বাড়িয়ে দিল সুপ্রিম কোর্ট।

এদিকে, কয়লা ও গরু পাচারকাণ্ডে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করল বিজেপি। গত রবিবার সাংবাদিক সম্মেলন করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, দীনেশ ত্রিবেদীরা অভিযোগ করলেন, এটা পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের সবচেয়ে বড় সরকারি মদতপুষ্ট দুর্নীতি। বিনয় মিশ্র ও অনুপ মাঝি ওরফে লালার কাছ থেকে ৯০০ কোটি টাকা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়েছে।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coal scam anup majhi alias lala gets another 1 week safe guard from sc

Next Story
SSKM-এ চললো গুলি, রক্তাক্ত অবস্থায় উদ্ধার কলকাতা পুলিশের SIgun fired at sskm
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com