বড় খবর

পুজোর দিনগুলিতে কলকাতায় টিকাকরণ নয়, ফের মিলবে কবে?

চুপিসারে মাথা চাড়া দিচ্ছে কোভিড সংক্রমণ। গত কয়েকদিন দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ৮০০ ছুঁই ছুঁই।

Corona vaccination will be closed in Kolkata for 4 days on durga puja
সংক্রমণ কমলেও এখনই নিস্তার নেই।

পুজোর চারদিন কলকাতা পুর এলাকায় বন্ধ থাকছে করোনা টিকাকরণ। জানিয়েছেন পুর প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষ। অর্থাৎ, ১২-১৫ অক্টোবর কলকাতার কোথাই টিকাকরণের কাজ হবে না।

পুজোর আবহে রাস্তায় রাস্তায় ভিড়। চুপিসারে মাথা চাড়া দিচ্ছে কোভিড সংক্রমণ। গত কয়েকদিন দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ৮০০ ছুঁই ছুঁই। এদিকে সংক্রমণ থেকে রক্ষার অন্যতম হাতিয়ার টিকাকরণ। এই অবস্থায় পুজো উপলক্ষে পর পর চারদিন টিকাকরণ বন্ধ থাকায় কোভিডের বিরুদ্ধে লড়াই ধাক্কা খেতে পারে বলেই মন অনেকের।

পুজোর ৪দিন টিকাকরণ বন্ধ থাকলেও কলকাতা পুরনিগমের তরফে জানানো হয়েছে যে, আগামী ১১, ১৬, ১৮, ১৯, ২১, ২২ ও ২৩ অক্টোবর টিকাকরণ চালু রাখা হবে। পাশাপাশি ৫ ও ৯ নভেম্বর টিকাকরণ হবে। এই দিনগুলিতে সকাল ৮ টা থেকে বিকেল চারটে পর্যন্ত টিকাকরণ চলবে।

রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে বিশেষ সতর্কবার্তা জারি করা হয়েছে। বলা হয়েছে যে, মাস্ক পরা আবশ্যিক, অন্যদিকে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। গত কয়েকদিনের কোভিড গ্রাফে চিন্তার ভাঁজ বাড়ছে। যার দোসর হতে পারে পুজোর কয়েকটি দিন। বিশেষজ্ঞদের মতে, স্বাস্থ্যবিধি নিয়ে সচেতন না হলেই বাংলায় ফের বাড়বে করোনার থাবা।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Web Title: Corona vaccination will be closed in kolkata for 4 days on durga puja

Next Story
জুতো দিয়ে তৈরি পুজো মণ্ডপ, ‘কোনও মতেই বরদাস্ত নয়’- হুঙ্কার শুভেন্দুরDurga puja pandel decorated with footwears wont be tolerated Suvendu Adhikari warned
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com