scorecardresearch

বড় খবর

সংক্রমণ শঙ্কা, কালীঘাট মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা

তবে খোলা থাকবে মন্দির। সেবায়েতরা নির্দিষ্ট নিয়মেই করবেন মায়ের পুজো। নাটমন্দির থেকে মায়ের মূর্তি দর্শন করতে পারবেন পূণ্যার্থীরা।

devotees will be able to enter sanctum sanctorum of Kalighat from Thursday
কালীঘাট মন্দির

বেড়েই চলেছে করোনা সংক্রমণ। তার জেরেই আগামী ১১ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত কালীঘাট মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা দারি করা হল। তবে খোলা থাকবে মন্দির। সেবায়েতরা সেখানে ঢুকতে পারবেন। নির্দিষ্ট নিয়মেই হবে মায়ের পুজো। নাটমন্দির থেকে মায়ের মূর্তি দর্শন করতে পারবেন পূণ্যার্থীরা।

বছরের শুরু, কল্পতরু উৎসব। ফলে ভিড়ের আনুমান ছিলই। ফলে করোনা সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে গত ১লা জানুয়ারিও কালীঘাটের মন্দির বন্ধ ছিল। কেবল গর্ভগৃহ নয়, সেবার সমগ্র কালীঘাট মন্দির চত্বরেই ভক্ত ও দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

রাজ্যে করোনার বিধিনিষেধ শিথিল হতে গত ২২ জুন থেকে খুলে দেওয়া হয় কালীঘাট মন্দির। প্রথমে সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত মন্দির খোলা থাকলেও পরে তা বিকেলে ৪টে থেকে ৬টা পর্যন্ত মন্দির খোলা রাখার সিদ্ধান্ত হয়। তবে গর্ভগৃহে প্রবেশের অনুমতি পাননি ভক্তরা।

তারপর মন্দির কমিটির সিদ্ধান্ত ছিল যে, মন্দিরের সঙ্গে যুক্ত ব্যক্তি ও ভক্তদের সুরক্ষা নিশ্চিত করতে টিকার দু’টি ডোজ নেওয়া ভক্তরাই গর্ভগৃহে প্রবেশের ছাড়পত্র পান।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus bans devotees from entering sanctum of kalighat temple