বড় খবর


করোনায় মৃত রোগীর দেহ দু’দিন রইল ভেন্টিলেশনে, হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ পরিবারের

২৫ অগাস্ট শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে পার্ক সার্কাসের একটি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। ২৯ অগাস্ট পরিবার দেখে সাবির আলিকে ভেন্টিলেশনে দেওয়া হয়।

করোনা চিকিৎসা নিয়ে ফের বড়সড় অভিযোগ উঠল। ৫৫ বছর বয়সি করোনা আক্রান্ত মৃত রোগীর দেহ ২ দিন ভেন্টিলেশনে রাখল কলকাতার একটি বেসরকারি হাসপাতাল, এমনই অভিযোগ উঠল। রোগীর পরিবারের দাবি বিল বাড়ানোর জন্য এই কাজ করেছে হাসপাতাল। গোটা ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে মৃত রোগীর নাম শেখ সাবির আলি হুগলি জেলার বাসিন্দা। ২৫ অগাস্ট শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে পার্ক সার্কাসের একটি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। ২৯ অগাস্ট পরিবার দেখে সাবির আলিকে ভেন্টিলেশনে দেওয়া হয়। দু’দিন পর ৪৭ হাজার টাকার মেডিকেল বিল দেওয়ার পর পরিবারকে বলা হয় সাবিরের মৃত্যুর খবর। যদিও দেহ দেখতে দেওয়া হয়নি এমনটাই অভিযোগ পরিবারের।

সাবিরের ছেলে শেখ জাহির আব্বাস বলেন, “আমরা যখন বিল দিলাম তারপরই হঠাৎ করে হাসপাতাল থেকে জানান হল বাবার মৃত্যু সংবাদ। মারা যাওয়ার পরও দেহ ভেন্টিলেশনে দু’দিন রাখা হয়েছে। আমরা হাসপাতালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছি।”

যদিও রোগীর পরিবারের এই অভিযোগ অস্বীকার করেছে নার্সিংহোম। তাঁদের তরফে জানান হয়েছে, “রোগী ভেন্টিলেশনেই ছিলেন। মৃত্যু হওয়ার পর সঙ্গে সঙ্গেই আমরা তা পরিবারকে জানাই। হঠাৎ করে তাঁদের মনে হয়েছে রোগী হয়তো আগে মারা গিয়েছে এবং বিক্ষোভ শুরু করে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Covid patients body kept on ventilator for 2 days allege kin

Next Story
শুরু হচ্ছে মেট্রো পরিষেবা, কী কী নির্দেশিকা থাকছে?metro guidelines, মেট্রোর নির্দেশিকা,kolkata metro guidelines
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com