SSC ভবন ঘিরে রেখেছে CRPF, দুপুরের আগে কর্মীদের ‘নো-এন্ট্রি’

বৃহস্পতিবার দুপুর ১টার আগে স্কুল সার্ভিস কমিশনের কোনও আধিকারিক, কর্মী দফতরে ঢুকতে পারবেন না।

CRPF in charge of security of School Service Commission or SSC building as directed by Calcutta High Court
এসএসসি ভবনের নিরাপত্তায় সিআরপিএফ।

এসএসসি ভবনের নিরাপত্তার দায়িত্বে এখন সিআরপিএফ। গতকালই নজিরবিহীন এই নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই মতো গভীর রাতেই আচার্য ভবনের সামনে মোতায়েন করা হয় সিআরপিএফ। আজ বেলা একটার আগে এসএসসি দফতরে কোনও আধিকারিক, কর্মী প্রবেশের অধিকার নেই। মামলাকারীদের আবেদনকে মান্যতা দিয়েই নজদিরবিহীন এই নির্দেশ দেয় উচ্চ আদালত।

এসএসসি-তে নিয়োগে পাহাড় প্রমাণ দুর্নীতি সামনে এসেছে। ইতিমধ্যেই যা নিয়ে ঘোরতর অস্বস্তিতে রাজ্য সরকার। এবার জাল নিয়োগ সংক্রান্ত নথি নষ্টের আশঙ্কা মামলাকারীদের। সেই কারণেই বুধবার ফের হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন এসএসসির চাকরিপ্রার্থীরা। তাঁদের আবেদনের পরিপ্রেক্ষিতেই গতকাল রাত সাড়ে ১০টায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানি শুরু হয়।

গতরাতে তিনি নির্দেশ দেন ”বৃহস্পতিবার দুপুর একটা অবধি এসএসসি অফিসে ঢুকতে পারবেন না কেউ। রাত সাড়ে ১২টার মধ্যে সিআরপিএফ-কে এসএসসি ভবনের নিরাপত্তার দায়িত্ব নিতে হবে।” একইসঙ্গে বৃহস্পতিবার অর্থাৎ আজ এসএসসি দফতরের সিসিটিভি ফুটেজ আদালতে জমার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- SSC নিয়োগ দুর্নীতি মামলা: সাড়ে ৩ ঘন্টা জিজ্ঞাসাবাদ শেষে সিবিআই দফতর ছাড়লেন পার্থ চট্টোপাধ্যায়

অন্যদিকে, বুধবারই এসএসসি দুর্নীতি ইস্যুতে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রী থাকাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের আমলেই নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। দু’দফায় সাড়ে ৩ ঘন্টা ধরে মন্ত্রীকে নিয়োগ দুর্নীতি নিয়ে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই গোয়েন্দারা। গতকাল রাত সাড়ে ৯টা নাগাদ সিবিআই দফতর থেকে বেরিয়ে আসেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী।

এরই পাশাপাশি রাজ্যের অস্বস্তি বহুগুণে বাড়িয়ে গতকালই স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদ থেকে আচমকা ইস্তফা দিয়েছেন অধ্যাপক সিদ্ধার্থ মজুমদার। মাস চারেক আগে দায়িত্ব নিয়ে তড়িঘড়ি তাঁর ইস্তফাতেও প্রশ্ন উঠতে শুরু করেছে। তাঁর ইস্তফা গৃহীতও হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Crpf in charge of security of school service commission or ssc building as directed by calcutta high court

Next Story
এবার নিউটাউনেও সর্বজনীন দুর্গাপুজো, লোগো উন্মোচন করে যাত্রা শুরু উদ্যোক্তাদের