scorecardresearch

বড় খবর

শহরের দশটি গুরুত্বপুর্ণ এলাকা থেকে সরিয়ে ফেলা হবে পরিত্যক্ত তার

খান্না সিনেমা-শোভাবাজার এবং বিবেকানন্দ রোড-চিত্তরঞ্জন অ্যাভিনিউয়েও সরানো হবে মৃতপ্রায় তার।

কলকাতায় এবার পরিত্যক্ত তার সরানোর উদ্যোগ নিল অল বেঙ্গল কেবল টিভি এবং ব্রডব্যান্ড অপারেটরস ইউনাইটেড ফোরাম।

কলকাতায় এবার পরিত্যক্ত তার সরানোর উদ্যোগ নিল অল বেঙ্গল কেবল টিভি এবং ব্রডব্যান্ড অপারেটরস ইউনাইটেড ফোরাম। প্রায় ৩০ দিন ধরে শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত সরিয়ে ফেলা হবে পরিত্যক্ত তার। অনেকদিন ধরেই বিলুপ্ত ওভারহেড তারগুলি সরিয়ে ফেলার দাবি জানাচ্ছেন শহরের নাগরিকরা। অবশেষে অল বেঙ্গল কেবল টিভি এবং ব্রডব্যান্ড অপারেটরস ইউনাইটেড ফোরামের তত্ত্বাবধানে, কলকাতার মাল্টি-সিস্টেম অপারেটর (এমএসও) এবং ইন্টারনেট পরিষেবা প্রদানকারীরা শহরের বেশ কয়েকটি রাস্তা থেকে সরিয়ে ফেলবে পরিত্যক্ত তার।

উত্তর, মধ্য এবং দক্ষিণ কলকাতায় ১০টি জায়গাকে প্রাথমিক ভাবে চিহ্নিত করা হয়েছে। পরিত্যক্ত তারের কারণে এর আগে নানা সময়ে শহরের বাসিন্দাদের নানান সমস্যার মুখে পড়তে হয়েছে। কলকাতা পৌরসভার তরফেও এর আগে শহরের পরিত্যক্ত তার সরানোর ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছিল। এপ্রসঙ্গে অল বেঙ্গল কেবল এবং ব্রডব্যান্ড অপারেটরস ইউনাইটেড ফোরামের যুগ্ম সম্পাদক তাপস দাস জানিয়েছেন, অনেক জায়গা জুড়ে বিলুপ্ত তারগুলি শনাক্ত করার কাজ পুরোদমে চলছে। সোমবার, আমরা সিআর অ্যাভিনিউ এবং শরৎ বোস রোডের কাজ শুরু করব, মঙ্গলবার আরও কয়েকটি জায়গায় আমরা কাজ শুরু করব”। এর আগে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে জানানো হয়েছে প্রাথমিক ভাবে কলকাতা পুরসভার একাধিক ওয়ার্ডে এই পরিত্যক্ত তারগুলি শনাক্ত করার কাজ চলবে। তার পর সেগুলিকে সরানোর প্রক্রিয়া শুরু করা হবে।

দক্ষিণ কলকাতায়, শরৎ বোস রোড, রমেশ মিত্র রোড, হাজরা রোড-এলগিন রোড, হাজরা রোড-রমেশ মিত্র রোড সার্দান অ্যাভিনিউ, মিন্টো পার্ক এক্সাইড ক্রসিং সহ একাধিক জায়গায় পরিত্যক্ত তার চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। উত্তর কলকাতায়, চিত্তরঞ্জন অ্যাভিনিউ এবং এসপ্ল্যানেড বরাবর গ্যালিফ স্ট্রিট থেকে এক্সাইড ক্রসিং পর্যন্ত পড়ে থাকা পরিত্যক্ত তার সরানো হবে। খান্না সিনেমা-শোভাবাজার এবং বিবেকানন্দ রোড-চিত্তরঞ্জন অ্যাভিনিউয়েও সরানো হবে মৃতপ্রায় তার। একইভাবে, এসএন ব্যানার্জী রোড বরাবর মৌলালি থেকে ডোরিনা ক্রসিংয়ে সকল পরিত্যক্ত তার সরিয়ে ফেলা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Defunct tv cabes net wires to be snipped off from 10 kolkata stretches