SSC চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

এদিন কলকাতা প্রেস ক্লাবের সামনে এসএসসি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়ায়।

Demonstration of SSC job seekers in front of Kolkata Press Club
কলকাতা প্রেস ক্লাবের সামনে এসএসসি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ।

এসএসসি চাকরিপ্রার্থীদের বিক্ষোভের জেরে উত্তেজনা কলকাতা প্রেস ক্লাব চত্বরে। চাকরির দাবিতে এদিন সকালে প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি নিয়েছিলেন SSC-র চাকরিপ্রার্থীরা। বিক্ষোভে বাধা পুলিশের। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি বিক্ষোভকারীদের। ১২ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিক্ষোভকারীদের দাবি, কর্মশিক্ষা ও শারীর-শিক্ষা বিষয় নিয়ে স্কুলের চাকরির চেষ্টা করছেন তাঁরা। গত ৬ বছর ধরে তাঁদের চাকরির কোনও ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ। বৃহস্পতিবার শিক্ষামন্ত্রীর বাড়িতে যাওয়ার চেষ্টা করেছিলেন তাঁরা। তবে সেখানে পুলিশ তাঁদের ঢুকতে বাধা দিলে কলকাতা প্রেস ক্লাবের সামনে বিক্ষোভের সিদ্ধান্ত হয়। এদিন প্রেস ক্লাব চত্বরে আগেভাগেই মোতায়েন ছিল পুলিশ।

বিক্ষোভকারীরা একে একে প্রেস ক্লাবের সামনে জড়ো হন। অভিযোগ, তাঁদের বিক্ষোভ কর্মসূচি শুরুর আগেই বাধা দেয় পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় পুলিশকর্মীদের।

আরও পড়ুন- নিউ দিঘার হোটেলে আগুন, আতঙ্কে জানলা ভেঙে বেরনোর চেষ্টা পর্যটকদের

মুহূর্তে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছোন ময়দান থানার পুলিশ আধিকারিকরা। এলাকায় যান কলকাতা পুলিশের উচ্চ পদস্থ কর্তারাও। SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন পুলিশকর্তারা।

উত্তেজনা বাড়তে থাকায় এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় বিক্ষোভকারীদের। শেষমেশ ১২ জন বিক্ষোভকারীকে পুলিশ গ্রেফতার করে। বিক্ষোভকারীদের মধ্যে বেশ কয়েকজন মহিলা রয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Demonstration of ssc job seekers in front of kolkata press club

Next Story
সংক্রমণ কমছে, বৃহস্পতিবার থেকেই কালীঘাটের গর্ভগৃহে ভক্তদের প্রবেশে অনুমতি