বড় খবর

গ্যাসের জ্বালা বাড়ছে, আবারও দাম বাড়ল এলপিজি সিলিন্ডারের

কলকাতায় এখন ভর্তুকিযুক্ত ও ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম কত?

domestic non subsidised lpg cylinder price hiked see new price in kolkata
আবারও দাম বাড়ল রান্নার গ্যাসের।

এই নিয়ে গত দু মাসে চতুর্থবার দাম বাড়ল এলপিজি গ্যাস সিলিন্ডারের। ভর্তুকিযুক্ত এবং ভর্তুকিহীন সিলিন্ডার প্রতি ১৫ টাকা করে দাম বাড়ানো হল, যা কার্যকর হয়েছে আজ থেকেই।

কলকাতায় ১৪.২ কেজি ওজনের ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯২৬ টাকায়। ৫ কেজির ছোট সিলিন্ডারের দাম ৯ টাকা বেড়ে হয়েছে ৩৩৫ টাকা। বাণিজ্যিক ১৯ কেজি সিলিন্ডারের দাম ৭৩.৫০ টাকা বেড়েছে। কলকাতায় এর দাম বেড়ে হয়েছে ১৭৭০.৫০ টাকা।

১ অক্টোবর বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৪৩ টাকা ৫০ পয়সা বাড়ানোর ঘোষণা করেছিল রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলি। তার আগে গত ১ সেপ্টেম্বর ভর্তুকিযুক্ত এবং ভর্তুকি বিহীন গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ২৫ টাকা করে বাড়ানো হয়েছিল। গত ১০ মাসে রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি প্রায় ৩০০ টাকা বেড়ে গেল।

পেট্রল-ডিজেল থেকে রান্নার গ্য়াস, সবকিছুরই দাম ঊর্ধ্বমুখী। এই অবস্থায় পকেটে টান মধ্যবিত্তের। পুজোর আগেই নাভিশ্বাস অবস্থা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Domestic non subsidised lpg cylinder price hiked see new price in kolkata

Next Story
কলুটোলা স্ট্রিটের বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘিঞ্জি এলাকায় আগুন ছড়ানোর আশঙ্কাFire occurred at kolkata Kolutola street godown, rescue operation is undergoing
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com