বড় খবর

কলকাতার শিশু হাসপাতালে আগুন আতঙ্ক, তৎপরতায় পরিস্থিতি আয়ত্তে

১২.১০ নাগাদ ওই ইউনিটের সি প্যাপ মেশিন থেকে ধোয়া এবং ফুলকি বের হতে দেখা যায়।

ডাঃ বিধান চন্দ্র রায় পোস্ট গ্র্যাজুয়েট ইন্সটিটিউট অফ পেডিয়াট্রিক্ট সায়েন্স হাসপাতালে আগুনের ফুলকিতে তীব্র চাঞ্চল্য ছড়াল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মঙ্গলবার বেলা বারোটা নাগাদ শট-সার্কিটের কারণে আগুন লাগে। এদিন আগুন আতঙ্ক ছড়াতেই মূল ফটক বন্ধ করে পুলিশ মোতায়েন করা হয়।

সূত্রের খবর, রোগীর আত্মীয়দের পুলিশ দিয়ে আটকে রাখা হয় হাসপাতাল চত্বরে। সংবাদ মাধ্যমের প্রবেশও বাধা দেওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, সদ্যোজাত শিশুদের ইনটেনসিভ কেয়ার ইউনিটে এদিন আগুনের ফুলকি দেখা যায়। ১২.১০ নাগাদ ওই ইউনিটের সি প্যাপ মেশিন থেকে ধোঁয়া এবং আগুনের ফুলকি বের হতে দেখা যায়। প্রিন্সিপাল ডাঃ সনৎ কুমার ঘোষ বলেন, “ধোঁয়া দেখা মাত্রই, দ্রুত আমরা ইউনিট থেকে ১৯ টি শিশুকে পাশের ওয়ার্ডে সরিয়ে ফেলি। অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রথমেই ইউনিট ধোঁয়ায় ভরে গিয়েছিল। কিন্তু দ্রুত ধোঁয়া বের করে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। এরপর, বিকেল গড়াতে ফের শিশুদের ওই ইউনিটে ফিরিয়ে আনা হয়”।

আরও পড়ুন:বৌবাজার বিপর্যয় সামলে ফের শুরু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ

মঙ্গলবারের এই ঘটনায় নজিরবিহীন তৎপরতা দেখিয়েছে কর্তৃপক্ষ। যার দরুন আতঙ্ক ছড়ায় রোগীর পরিবারের মধ্যে। হাসপাতালে চিকিৎসাধীন এক শিশুর বাবা নিজামউদ্দিন বলেন, “খুব ভয় পেয়ে গিয়েছিলাম। আমাদের পার্কের মধ্যে আটকে দেয় পুলিশ। কিছুতেই বেরতে দিচ্ছিল না। ছেলের কাছে যেতেও দেয়নি। কিন্তু হাসপাতাল থেকে জানিয়েছিল, সব শিশু সুস্থ আছে, নিরাপদ আছে। কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিয়েছে।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dr b c roy post graduate institute of paediatric sciences fire kolkata news

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com