scorecardresearch

বড় খবর

কোভিডের মাঝে দুর্গাপুজোর আয়োজনে এবার নয়া পরিকল্পনা

দক্ষিণ কলকাতায় বেশ কিছু পুজোর দূরত্ব এক কিলোমিটার অন্তর অন্তর। তাই প্যান্ডেল এমনভাবে করা হবে যেন…

এক্সপ্রেস ফোটো-পার্থ পাল
এখনও রাজ্যে বহাল রয়েছে করোনা দাপট। সুস্থতার হার বাড়লেও বাড়ছে আক্রান্ত। এদিকে বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো হতে আর বাকি মাত্র দু’মাস। কিন্তু কীভাবে উদযাপন সম্ভব? একে রাজ্যে এই মারণ জীবাণু, তার উপর সামাজিক দূরত্ব বিধি। দুর্গাপুজোর মত জনসমাগম উৎসব আয়োজন করা তো মুখের কথা নয়। এবার তাই পুজোর কথা মাথায় রেখেই নতুন এক রকমের পরিকল্পনা করল দুর্গাপুজো কমিটি।

দুর্গাপুজো হল বাঙালির প্রাণের উৎসব। পুজোয় বাঙালি দুর্গাপ্রতিমা দর্শন করবে না এ কীভাবে হয়? তাই এবার ‘ড্রাইভ-ইন দর্শন’ করবে কলকাতাবাসী। এমনটাই জানিয়েছে দক্ষিণ কলকাতার বেশ কিছু পুজো কমিটি। দক্ষিণ কলকাতায় বেশ কিছু পুজোর দূরত্ব এক কিলোমিটার অন্তর অন্তর। তাই প্যান্ডেল এমনভাবে করা হবে যেন গাড়ি করে যেতে যেতেই দুর্গাদর্শন করা যায় তেমন পরিকল্পনা করা হচ্ছে এবার। তাই এর নাম রাখা হয়েছে- ড্রাইভ-ইন দর্শন।

বাদামতলা পুজো কমিটির কর্মকর্তা কপিল দেব পাঠক বলেন, “সামাজিক দূরত্ব বিধি অত্যন্ত প্রয়োজনীয়। তাই প্যান্ডেলে ভিড় জমতে দেওয়া যাবে না কোনওভাবেই। আমাদের বাদামতলার মূল কর্তা মৃদুল পাঠক এই ড্রাইভ-ইন পরিকল্পনার কথা বলেন ভিডিও কনফারেন্সিংয়ে।”

তবে পুজো প্যান্ডেলে স্যানিটাইজিংয়ের সমস্তা ব্যবস্থা রাখা হবেই বলে জানা গিয়েছে। বাদামতলা আষাড় সংঘ এবার সত্যজিত রায়কে তাঁদের থিমের মধ্যে দিয়ে শ্রদ্ধা জানাবেন এমনটাই জানিয়েছেন।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Drive in concept to combat covid crisis this durga puja kolkata