scorecardresearch

বড় খবর

তাপপ্রবাহের পরিস্থিতি কলকাতায়, শহরের নামী এই স্কুলে বন্ধ অফলাইন ক্লাস

তীব্র দাবদাহে পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। স্কুলগুলিতে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার ব্যাপারে চিন্তাভাবনা শুরু হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Due to heat wave Kolkata's south point school decided to stop off line class for three days
প্রতিকী ছবি।

তীব্র দাবদাহে পুড়ছে গোটা দক্ষিণবঙ্গ। গরমে হাঁসফাঁস দশা আট থেকে আশির। প্রচণ্ড গরমে স্কুল যেতেও নাজেহাল দশা কচিকাঁচাদের। পরিস্থিতি বিবেচনা করে তড়িঘড়ি অফলাইন ক্লাস বন্ধের সিদ্ধান্ত সাউথ পয়েন্টের। আপাতত তিন দিন অফলাইন ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। তাপপ্রবাহের পরস্থিতিতে ইতিমধ্যেই একাধিক স্কুল গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার পক্ষে সওয়াল করেছে।

প্রচণ্ড গরমে নাজেহাল পরিস্থিতি দক্ষিণবঙ্গে। একটানা প্রায় দু’মাস দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির দেখা নেই। শহর কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁইছুঁই। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূমের কোথাও কোথাও ৪২-৪৩ ডিগ্রির কাছে পৌঁছেছে তাপমাত্রার পারদ। আগামিকাল অর্থাৎ বুধবার তাপপ্রবাহের পরিস্থিতি নিয়ে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরই মধ্যে পড়ুয়াদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে বুধবার থেকেই আপাতত অফলাইন ক্লাস বন্ধের সিদ্ধান্ত সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষের। আপাতত তিন দিনের জন্য স্কুলে ক্লাস বন্ধ রাখা হচ্ছে। তবে অনলাইনে চলবে পাঠন-পাঠন। তিনদিন পর পরিস্থিতি পর্যালোচনা করে অফলাইন ক্লাস চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেবে স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- তীব্র দাবদাহে পুড়ছে দক্ষিণবঙ্গ, পরিস্থিতি পর্যালোচনায় কাল বৈঠকে মুখ্যমন্ত্রী

সাউথ পয়েন্টের পাশাপাশি এবার বেশ কয়েকটি বেসরকারি স্কুলও পড়ুয়াদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে অফলাইন ক্লাস বন্ধের সিদ্ধান্ত নিতে পারে বলে জানা গিয়েছে।

একাধিক স্কুলে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসারও দাবি উঠেছে। স্কুলগুলিতেও গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার ব্যাপারে চিন্তাভাবনা শুরু হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানিয়েছেন ব্রাত্য বসু।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Due to heat wave kolkatas south point school decided to stop off line class for three days