scorecardresearch

বড় খবর

জ্বালানির ছ্যাঁকা যাত্রী পরিবহণে, ১২ শতাংশ ভাড়া বাড়াল অ্যাপ ক্যাব

লাগাতার দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের। এই নিয়ে গত ১২ দিনে ১০ বার দাম বাড়ল জ্বালানি তেলের। দেশে পেট্রোলের দামে শনিবার সর্বকালীন রেকর্ড।

জ্বালানির ছ্যাঁকা যাত্রী পরিবহণে, ১২ শতাংশ ভাড়া বাড়াল অ্যাপ ক্যাব
অ্যাপ ক্যাবে ভাড়ার অঙ্ক বেড়েই চলেছে, ভোগান্তি বাড়ছে যাত্রীদেরও।

লাগাতার দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের। জ্বালানি তেলের ক্রমবর্ধমান এই দাম বৃদ্ধির জেরে এবার এক ধাক্কায় ১২ শতাংশ ভাড়া বাড়াল অ্যাপ ক্যাব Uber। শনিবার থেকেই বর্ধিত ভাড়া নেওয়া হবে যাত্রীদের কাছ থেকে। সংস্থার তরফে জানানো হয়েছে, চালকদের কমিশনের সঙ্গে অ্যাপ ক্যাবের বর্ধিত ভাড়া যুক্ত করে দেওয়া হবে।

আজ আরও বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে গত ১২ দিনে ১০ বার দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। দেশে পেট্রোলের দামে শনিবার সর্বকালীন রেকর্ড। আরও বেড়ে সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেল। জ্বালানি তেলের লাগাতার এই দাম বৃদ্ধির জেরে বাজার ‘আগুন’।

হু হু করে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম। একলাফে বহু গুণে বেড়ে যাচ্ছে গাড়ি ভাড়াও। সব মিলিয়ে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফল বেরনোর পর থেকে ফি দিন দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের। তারই জেরে নাভিশ্বাঃস উঠছে মধ্যবিত্ত থেকে শুরু করে আমজনতার।

আরও পড়ুন- লাগামহীন জ্বালানি, দেশে পেট্রোলের দামে সর্বকালীন রেকর্ড, সেঞ্চুরির চৌকাঠে ডিজেল

জ্বালানি তেলের দাম বৃদ্ধির জেরে এবার অ্যাপ ক্যাব গুলিও যে ভাড়া বাড়ানোর পথে হাঁটবে সেই আশঙ্কা আগেই ছিল। এবার অ্যাপ ক্যাব সংস্থা Uber এক ধাক্কায় ১২ শতাংশ ভাড়া বাড়িয়েছে। যেভাবে তেলের দাম বাড়ছে তাতে ভাড়া না বাড়ানো হলে পরিষেবা টিকিয়ে রাখাই কঠিন হয়ে পড়বে বলে জানিয়েছে সংস্থাটি। অন্যদিকে, গত কয়েক মাস ধরেই ভাড়া বাড়ানোর দাবি জানিয়ে আসছে বাসমালিকদের সংসগঠনগুলিও।

ইতিমধ্যেই বেশ কিছু রুটে সরকারি নিয়ম উড়িয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে বলেও অভিযোগ যাত্রীদের। তবে যেভাবে জ্বালানি তেলের দাম বাড়ছে তাতে এবার সরকার বাসভাড়া না বাড়ালে পরিষেবা দেওয়াই কঠিন হয়ে পড়বে বলে জনাচ্ছেন বাসমালিকরা। শহর থেকে জেলা, রাস্তায় গত কয়েক মাসে বেসরকারি বাসের সংখ্যা বেশ কমেছে। তেলের দাম বাড়লেও ভাড়া না বাড়ায় অনেক মালিকই রাস্তায় বাস নামাচ্ছেন না।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Due to petrol diesel price hike app cab uber rising fare 12 percent