scorecardresearch

বড় খবর

মেট্রোর কাজে বৌবাজারে বাড়ি খালির নির্দেশ, ইঞ্জিনিয়ারকে ঘিরে বিক্ষোভ

অল্প সময়ের নোটিসে বাড়ি ছাড়তে নারাজ চৈতন্য সেন লেনের বাসিন্দারা।

মেট্রোর কাজে বৌবাজারে বাড়ি খালির নির্দেশ, ইঞ্জিনিয়ারকে ঘিরে বিক্ষোভ
মেট্রোর কাজে ফের বউবাজারে বাড়ি খালির নির্দেশ ঘিরে অসন্তোষ।

ইস্ট ওয়েস্ট মেট্রোর দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হতেই ফের বিপত্তি। বৌবাজারের চৈতন্য সেন লেনের বাড়িতে ধরা পড়ল ফাটল। শনিবার এই এলাকার বাড়ি খালি করার কথা বলা হলে ক্ষোভ ছড়ায় স্থানীয়দের মধ্যে। অল্প সময়ের নোটিসে বাড়ি ছাড়া সম্ভব নয় বলে জানিয়ে দেন বাড়ির বাসিন্দারা। ইঞ্জিনিয়ারদের ঘিরেও বিক্ষোভ দেখান চৈতন্য সেন লেন সহ বৌবাজারের বাসিন্দারা। যা ঘিরে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়।

আরও পড়ুন: মেট্রোর কাজ শুরু হতেই বউবাজারে ভেঙে পড়ল ছাদের চাঙড়

ফের মেট্রোর কাজ শুরু হতেই বি বি গাঙ্গুলি স্ট্রিট সংলগ্ন বৌবাজারের বেশ কয়েকটি বাড়িতে ফাটল ধরা পড়েছে, আবার খসে পড়েছে দেওয়াল পলেস্তারা ও ছাদের চাঙড়। ওই এলাকার একাধিক বাসিন্দার দাবি মেট্রোর কাজ শুরু হতেই এই কাণ্ড ঘটেছে। মেট্রো থেকে জানানো হয়েছে, চৈতন্য সেন লেনের তলায় মেশিনটি মাটি কাটার কাজ করছে। এমন ঘটনা যে ঘটতে পারে, তার আশঙ্কা করা আগেই হয়েছিল। তাই আগেভাগেই নোটিশ দিয়ে এলাকা খালি করার নির্দেশ দেওয়া হয়েছিল। ফাটল ধরা বাড়ি এখন মেট্রোর অধীনে। মেরামতি করে দেওয়া হবে বলেও আশ্বাস মেট্রো কর্তৃপক্ষের।

দ্বিতীয় পর্য়ায়ের কাজ শুরু হতেই ধরা পড়েছে ফাটল। ছবি: পার্থ পাল

কিন্তু এই আশ্বাসে মোটে খুশি নন এলাকার বাসিন্দারা। তাঁদের অধিকাংশের অভিযোগ, ফাটল বোজাতে দায়সারা কাজ চলছে। এখন কোনও মতে ঠিক হলেও মেট্রোর চলতে শুরু করলে কম্পনে বাড়ির অবস্থা আরও খারাপ হবে। ভেঙেও পড়তে পারে। তার সুরাহা কীভাবে সম্ভব।

মেট্রো কর্তৃপক্ষের দাবি, বৌবাজার এলাকার এই অংশের মাটি নরম হওয়ার কারণেই যত বিপত্তি। আপাতত পুরনো ও নতুন ফাটলের পর্যবেক্ষণ করা হচ্ছে। বেশ কয়েকটি পুরনো বাড়িতে রড দিয়ে সাপোর্ট দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: East west metro bowbazar building collapse agitation