বড় খবর


গরু পাচারকাণ্ডে এবার বিনয় মিশ্রের বাড়িতে ইডি-র তল্লাশি

সিবিআইয়ের পরে এবার ইডির নজরে পলাতক যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র।

গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের পরে এবার ইডির নজরে পলাতক যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র। এদিন সকাল থেকে কলকাতায় একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি-র আধিকারিকরা। এর আগে সিবিআইও তাঁর বাড়িতে হানা দিয়েছিল। বিনয় মিশ্রকে না পাওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিশেষ সিবিআই আদালত।

শুক্রবার দিল্লি থেকে আসা ইডির আধিকারিকরা বিনয় মিশ্রের বাড়িতে তল্লাশি শুরু করেন। জানা গিয়েছে কলকাতায় থাকা বিনয় মিশ্রের তিন বাড়িতে দীর্ঘক্ষণ ধরে তল্লাশি অভিযান চালানো হয়। পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকরা। কাগজপত্র, কম্পিউটার পরীক্ষা করে দেখেন তারা।

অভিযুক্ত তৃণমূল নেতার পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, বিনয় মিশ্র কোথায়, তারা তা জানেন না। এবার ইডির তরফ থেকেই তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: হাইকোর্টে বড় ধাক্কা রাজ্যের, অনুমতি ছাড়াই তল্লাশি চালাতে পারবে CBI

ইডি-র অভিযোগ কোটি কোটি টাকা তছরুপ করেছেন বিনয় মিশ্র। অভিযোগ, গরু পাচারের টাকা যেমন তিনি দেশের বাইরে পাঠিয়েছেন, ঠিক তেমনই বিভিন্ন কোম্পানির মাধ্যমে কালো টাকাকে সাদা করার চেষ্টা করেছেন।

জানুয়ারিতে বিনয় মিশ্রের একাধিক ডেরায় তল্লাশি চালিয়েছিল সিবিআই। রাসবিহারী এভিনিউ, লেকটাউন-সহ তিনটি জায়গায় তল্লাশি চালায় সিবিআই। কম্পিউটার হার্ডডিস্ক-সহ একাধিক জিনিস বাজেয়াপ্ত করে তারা। লুকআউট নোটিশ জারির পরেও সমন পাঠানো হয়েছিল। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। এরপরেই আসানসোলে সিবিআই-এর বিশেষ আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ed searched tmc leader binoy mishra s house on cattle smuggling prob

Next Story
পুলিশ সেজে টাকা লুট, শহরে জালিয়াতির নয়া ছক, আটক ৭
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com