বড় খবর

প্রসেনজিৎকে তলব ইডির, রোজভ্যালিকাণ্ডে নাম জড়াল নায়কের

রোজভ্যালিকাণ্ডে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করল ইডি। আগামী ১৯ জুলাই প্রসেনজিৎকে ইডি দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

prosenjit chatterjee, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করল ইডি।
রোজভ্যালিকাণ্ডে চাঞ্চল্যকর মোড় নিল। এ মামলায় এবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করল ইডি। আগামী ১৯ জুলাই প্রসেনজিৎকে ইডি দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দুপুর ১২ টার মধ্যে প্রসেনজিৎকে হাজিরার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির তলব প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে প্রসেনজিৎ জানান, ‘‘আমি একজন দায়িত্বশীল নাগরিক, নিশ্চয়ই যাব’’। উল্লেখ্য, একটি শুটিংয়ের কাজে মঙ্গলবার শান্তিনিকেতনে রয়েছেন টলিউডের নায়ক।

আরও পড়ুন: চিটফান্ডকান্ডে শতাব্দীকে তলব, মদনকে আজ জিজ্ঞাসাবাদ ইডির

কেন প্রসেনজিৎকে তলব করল ইডি?

সূত্র মারফৎ জানা যাচ্ছে, কিছুদিন আগে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে সংশোধনাগারে গিয়ে জেরা করেন তদন্তকারীরা। সেই জেরাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। গৌতম কুণ্ডুকে জেরায় উঠে আসা নয়া তথ্য নিয়েই প্রসেনজিৎকে তলব বলে মনে করা হচ্ছে। তাছাড়া রোজভ্যালির বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছে প্রসেনজিৎকে। কী কারণে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ? এই কারণ যেমন তদন্তকারীরা খতিয়ে দেখবেন, তেমনই গৌতম কুণ্ডুর সঙ্গে প্রসেনজিতের কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, সে নিয়েও তদন্তকারীরা খতিয়ে দেখবেন বলে জানা যাচ্ছে। এ ব্যাপারে প্রসেনজিতের বয়ান রেকর্ড করা হবে বলে জানা গিয়েছে।

এদিকে, এই তলবের বিষয়ে জানতে চাওয়া হলে প্রসেনজিৎ বলেন, “চিঠি তো আমাকে দেওয়া হয়নি। আমার কোম্পানিকে দেওয়া হয়েছে। আমি একজন দায়িত্বসম্পন্ন নাগরিক। আমি ভারতবর্ষের যে কোনও বিধানকে সম্মান দিই। যেটুকু আমার করার দরকার, যেটা করলে নতুন ভারত তৈরি হবে, সেটা নিশ্চয়ই করব। এটা তো আমাদের ভারতবর্ষের নিয়মের বাইরে নয়। সেখানে তাঁরা যদি কোনও সহযোগিতা চান, ১০০ শতাংশ সহযোগিতা করব। কারণ সহযোগিতা না করার মতো কিছু নেই”।

আরও পড়ুন: সব্যসাচীর বিরুদ্ধে আজই অনাস্থা আনছে তৃণমূল

উল্লেখ্য, রোজভ্যালিকাণ্ডে এর আগে টলিউডের প্রথম সারির এক নায়িকার নাম জড়িয়েছিল। ওই নায়িকার সঙ্গে একাধিক ছবিতে জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ। রোজভ্যালিকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন টলিউডের আরেক সুপারস্টার তাপস পালও।

এদিকে, সোমবারই ইডির দফতরে তৃণমূল নেতা মদন মিত্রকে তলব করা হয়। জানা যাচ্ছে, রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু ও তাঁর সংস্থার সঙ্গে যোগ খতিয়ে দেখতে মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত আর্থিক লেনদেনের তথ্য মিলেছে বলে দাবি ইডির। সূত্রের খবর, সোমবার মদন মিত্রকে সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ed summons prosenjit chatterjee rose valley scam west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com