scorecardresearch

বড় খবর

প্রচারের শেষ দিনে ভবানীপুরে গন্ডগোল, ধৃত ৮ জনের জামিন মঞ্জুর

সোমবার ভবানীপুর উপনির্বাচনের প্রচারের শেষ দিন ছিল। তৃণমূল ও বিজেপির মধ্যে দফায়-দফায় ওই দিন ব্যাপক গন্ডগোল হয়েছে।

eight person get bail those are arrested in bhabanipur campaign chaos
সোমবার ভবানীপুরে দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ

ভবানীপুরে উপনির্বাচনের প্রচারের শেষ দিনে তৃণমূল-বিজেপির মধ্যে অশান্তির ঘটনায় ধৃত ৮ জনকে জামিনে মুক্তি দিল আদালত। সোমবার ভোটের প্রচারের শেষ দিনে দফায়-দফায় উত্তপ্ত হয় ভবানীপুর। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে প্রচারে গিয়ে বাধার মুখে পড়তে হয় দিলীপ ঘোষ, অর্জুন সিংদের। তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকদের মারামারিতে তুমল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ভবানীপুরে অশান্তির ঘটনা নিয়ে কোনও পক্ষই থানায় লিখিত অভিযোগ জানায়নি। তবে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করে পুলিশ। আইন ভেঙে জমায়েত করা, মারধর-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। গন্ডগোলের ঘটনায় এরপর ৮ জনকে গ্রেফতার করা হয়। ধৃত ৮ জনকেই এবার জামিনে মুক্তি দিল আদালত।

প্রচারে গিয়ে ভবানীপুরে বারবার হেনস্থা, বাধা দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। প্রতি ক্ষেত্রেই রাজ্যের শাসকদল তৃণমূলকে নিশানা করেছে গেরুয়া শিবির। ভবানীপুরে আইনের শাসন ভেঙে পড়েছে বলে দাবি করে গতকালই উপনির্বাচন স্থগিতের দাবি তুলেছিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিনও ভবানীপুরের অশান্তি নিয়ে মুখ খুলেছেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তিনি বলেন, ”খোদ মুখ্যমন্ত্রীর কেন্দ্রে যদি এই অবস্থা হয়, তাহলে রাজ্যের বাকি কেন্দ্রগুলির ভোটে ঠিক কী পরিবেশ রয়েছে তা সহজেই বোঝা যাচ্ছে। এটা বাংলার গণতন্ত্রের পক্ষে লজ্জাজনক।”

সোমবার ভবানীপুরের গন্ডগোল ইস্যুতে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘেষের বিরুদ্ধে এদিনই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতির বিরুদ্ধে অনুমতি না নিয়ে মিছিলের অভিযোগে দায়ের হয়েছে মামলা। উল্লেখ্য, সোমবার ভবানীপুরে বিজেপি প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে প্রচারে গিয়েছিলেন দলের সাংসদ দিলীপ ঘোষ। যদুবাবুর বাজারে প্রচারে গেলে প্রবল বাধার মুখে পড়তে হয় দিলীপ ঘোষকে।

আরও পড়ুন- ‘বিনা অনুমতিতে ভবানীপুরে মিছিল’, দিলীপ ঘোষের বিরুদ্ধে মামলা পুলিশের

বিক্ষোভকারীদের সঙ্গে তুমুল ধস্তাধস্তি শুরু হয়ে যায় দিলীপ ঘোষ ও তাঁর নিরাপত্তারক্ষীদের। বিক্ষোভকারীদের হাত থেকে দিলীপ ঘোষকে বাঁচাতে এক সময় বন্দুক বের করেন তাঁর এক নিরাপত্তারক্ষী। ভবানীপুরে তাঁর প্রাণ সংশয়ের পরিস্থিতি তৈরি হয়েছিল বলে অভিযোগ দিলীপ ঘোষের। তারও আগে সোমবারই ভবানীপুরে প্রচারে গিয়ে প্রবল বাধার মুখে পড়তে হয়েছে বিজেপি সাংসদ অর্জুন সিংকেও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Eight person get bail those are arrested in bhabanipur campaign chaos