বড় খবর

সারদা কাণ্ডে ইডির সমন কুণাল ঘোষকে, আজই হাজিরার নির্দেশ

নোটিস পেয়ে কী বললেন তৃণমূল মুখপাত্র?

কুণাল ঘোষ

ভোটের মুখে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির তৎপরতা তুঙ্গে বাংলায়। এবার সারদা কাণ্ডে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আজ, মঙ্গলবার সকাল ১১টার মধ্যে কেন্দ্রীয় আর্থিক তদন্তকারী সংস্থা তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে বলে খবর। এই প্রসঙ্গে কুণাল ঘোষ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, তিনি অবশ্যই যাবেন।

সোমবার নোটিস পাওয়ার পর তিনি জানান, “আমি অবশ্যই যাব। আমি বরাবর তদন্তকারী সংস্থাকে সম্মান জানাই। ২০১৩ সালের অক্টোবর মাসে আমাকে সমন পাঠানো হয় এবং তখন আমি সবরকম নথি জমা দিই তদন্তের স্বার্থে। তারা যদি আবার সেগুলি চান আমি আবারও জমা দেব।” তিনি আরও জানিয়েছেন, ২০১৫ সালে ইডি একটি চার্জশিট পেশ করে, তাতে তাঁর নাম ছিল না।

প্রসঙ্গত, কুণাল ঘোষ সারদা মিডিয়া গ্রুপের সিইও ছিলেন একসময়। ২০১৩ সালে সারদা চিটফান্ড গ্রুপের কেলেঙ্কারির পর তাঁকে গ্রেফতার করা হয়। চিট ফান্ড কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে ২০১৩ সালে তাঁকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। রাজ্যসভায় তৃণমূলের প্রাক্তন সাংসদ ৩৪ মাস জেলে ছিলেন রাজ্য পুলিশ এবং সিবিআইয়ের হেফাজতে। গত ২০১৬ সালের ৫ অক্টোবর তিনি জামিনে মুক্তি পান।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Enforcement directorate summons kunal ghosh in saradha chit fund case

Next Story
যান্ত্রিক গোলোযোগ, থমকে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে মেট্রো পরিষেবা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com