scorecardresearch

বড় খবর

কালীপুজোর রাতে বাড়ছে মেট্রো, দক্ষিণেশ্বর-কালীঘাটে যাতায়াতে আরও সুবিধা

কলকাতার পাশাপাশি কালীপুজোর রাতে বাড়তি মেট্রো চলাচলে সুবিধা পাবেন শহরতলীর ভক্তরাও।

Extra Metro will available at kalipuja night
কালীপুজোর রাতে বাড়তি মেট্রো।

ফি বছর কালীপুজোর রাতে দক্ষিণেশ্বর ও কালীঘাটে ভক্ত সমাগম বাড়ে। ভক্তদের সুবিধার্থে এবার কালীপুজোর রাতে ট্রেন চলাচলের সময়সূচিতে বেশ খানিকটা বদল এনেছে মেট্রোরেল। করোনাকালে ভিড় সামাল দিতে কালীপুজোর রাতে মেট্রোর সংখ্যা বাড়ানো হচ্ছে। বিস্তারিতভাবে জেনে নিন তার সময়সূচি।

জানা গিয়েছে, কালীপুজোর রাতে ভক্তদের কথা মাথায় রেখে অতিরিক্ত একটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। জানা গিয়েছে, আগামী ৪ নভেম্বর কালীপুজোর রাতে ১০টায় কবি সুভাষ স্টেশন থেকে একটি মেট্রো ছাড়বে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর স্টেশন পর্যন্ত যাবে ওই মেট্রো। সহজেই ওই ট্রেনে কালীঘাট ও দক্ষিণেশ্বর মন্দিরে যাওয়ার ক্ষেত্রে সুবিধা মিলবে ভক্তদের। আগামী ৪ নভেম্বর দিনভর ২১৫টি ট্রেন চালাবে মেট্রোরেল কর্তৃপক্ষ।

কালীপুজোর রাতে একদিকে ১০টায় কবি সুভাষ থেকে একটি ট্রেন দক্ষিণেশ্বরের দিকে ছাড়বে। অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকে রাত ৯টা ১৮ মিনটে শেষ মেট্রো ছাড়বে। একইভাবে দমদম থেকেও কবি সুভাষের দিকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। কালীপুজোর দিন সকাল সাড়ে ৭টায় পরিষেবা চালু হয়ে ৭ মিনিট অন্তর চলবে মেট্রো।

আরও পড়ুন- উপনির্বাচনেও সবুজ-ঝড়, ‘উন্নয়ন ও ঐক্যকে বেছে নিল বাংলা’, টুইট মমতার

কালীপুজোর রাতে অতিরিক্ত মেট্রো পরিষেবা থাকার ফলে শহর কলকাতার পাশাপাশি শহরতলীর বহু ভক্ত সহজেই কালীঘাট ও দক্ষিণেশ্বরে যাওয়ার ক্ষেত্রে সুবিধা পাবেন। তবে এবারও করোনা পরিস্থিতিতে কালীপুজোয় কালীঘাট, দক্ষিণেশ্বরে কত ভক্তের সমাগম হয় এখন সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Extra metro will available at kalipuja night