বড় খবর

খাস কলকাতায় করোনা পরীক্ষার নামে প্রতারণা, ধৃত ২

করোনা পরীক্ষার নামে খাস কলকাতায় সক্রিয় প্রতারণাচক্রের জাল।

হাওড়ায় করোনা পরীক্ষার যন্ত্র।

করোনা পরীক্ষার নামে খাস কলকাতায় সক্রিয় প্রতারণাচক্রের জাল। প্রতারণার শিকার হলেন এক প্রৌঢ় ও তাঁর পরিবার। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশ দুই প্রতারক বিশ্বজিৎ সিকদার ও ইন্দ্রজিৎ সিকদারকে গ্রেফতার করেছে। ঘৃত ইন্দ্রজিৎ কলকাতার সরকারি হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান। আরেক অভিযুক্ত অনিত পাইরা ফিজিওথেরাপি সেন্টার চালান।

গত কয়েকদিন ধরেই জ্বর, সর্দি ও কাশির সমস্যায় ভুগছিলেন ওই ৫৭ বছরের প্রৌঢ়। তিনি ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেন এবং তাঁর পরামর্শেই করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেন। পরীক্ষার জন্য ২৫ জুলাই প্রৌঢ়ের বাড়ি গিয়ে তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে ল্যাবের এক কর্মী। পরদিন তাঁকে জানানো হয়, করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

কিন্তু তারপরও প্রৌঢ়ের জ্বর না কমায় প্রথমে বেসরকারি হাসপাতাল, পরে সরকারি হাসপাতালে দেখানো হয়। সেখানেই প্রতারণার পর্দা ফাঁস হয়। শেষ পর্যন্ত করোনাতে প্রাণ হারান ওই প্রোঢ়।

৩০ জুলাই প্রৌঢ়ের স্ত্রী সীমা প্রতারণার অভিযোগ দায়ের করেন থানায়। সূত্রের খবর, প্রতারকরা করোনা পরীক্ষার জন্য দু’হাজার টাকা নিয়েছিল। কিন্তু, ভুয়ো নেগেটিভ রিপোর্ট দেয়। আইসিএমআর ফর্মে হাতে লিখে রিপোর্ট দেওয়া হয়। যা দেখেই সন্দেহ হয় হাসপাতালের। তদন্তের ভিত্তিতে নাম উঠে আসে বিশ্বজিৎও ইন্দ্রজিৎ সিকদারের। শেষ পর্যন্ত পুলিশের জালে ধরা পড়ে তারা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fake corona negative report kolkata west bengal 2 arrest

Next Story
শিয়ালদা স্টেশন আমূল বদলে গেল, লকডাউনের পর চিনতে পারবেন?Sealdah Station
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com