বড় খবর

ভুয়ো ভ্যাকসিন কাণ্ড মামলা: ‘গুণধর’ দেবাঞ্জনের কীর্তিকলাপে হতবাক হাইকোর্ট

রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত প্রশ্ন করেন, “রাজ্যপালের সঙ্গে দেবাঞ্জনের দেহরক্ষীর ছবি পাওয়া গিয়েছে। তাহলে কি রাজ্যপাল জগদীপ ধনকড়কে কাঠগড়ায় তোলা হবে?”

Fake Vaccination Scam, Kolkata Police, Kasba, BJP, CBI, bangla news, bengali news, bangla news today, bengali news today
'গুণধর' দেবাঞ্জনের কীর্তিকলাপে হতবাক হাইকোর্ট

ভুয়ো ভ্যাকসিন মামলায় কলকাতা হাইকোর্টে স্বস্তি পেল রাজ্য। এই মুহূর্তে এই মামলায় সিবিআই তদন্তের প্রয়োজন নেই বলে জানিয়ে দিল আদালত। শুক্রবার বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় জানিয়ে দেন, ভবিষ্যতে প্রয়োজন হতে সিবিআই তদন্তের আবেদন খতিয়ে দেখা হবে। রাজ্যের তদন্ত প্রক্রিয়ায় আদালত হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন তিনি।

তবে বিচারপতির পর্যবেক্ষণ তাৎপর্যপূর্ণ। তিনি এদিন বলেছেন, “এই ধরনের অপরাধ বিরল। আশ্চর্যের ব্যাপার, কীভাবে এই ঘটনা ঘটালো দেবাঞ্জন দেব। সাধারণ মানুষ এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন।” রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত প্রশ্ন করেন, “রাজ্যপালের সঙ্গে দেবাঞ্জনের দেহরক্ষীর ছবি পাওয়া গিয়েছে। তাহলে কি রাজ্যপাল জগদীপ ধনকড়কে কাঠগড়ায় তোলা হবে?”

আরও পড়ুন ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে আদালতে স্বস্তি রাজ্যের, এখনই নয় সিবিআই তদন্ত

তিনি আরও বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একটি টিকাকরণ কেন্দ্রে এক মহিলার ছবি ছিল। মহিলার দাবি ছিল, তিনি কখনও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেননি। তাহলে কি প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তোলা হবে। আমাদের দেশের আইন কি তাই বলছে?”

এজি জানিয়েছেন, দ্রুত এই মামলায় চার্জশিট পেশ করবে পুলিশ। কয়েকটি চূড়ান্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছে সরকার। সেগুলি পেলেই চার্জশিট পেশ করা হবে। ৩০ জুন পর্যন্ত এই মামলায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ৫০ জনের বয়ান নথিবদ্ধ করেছে পুলিশ। ২ জনের গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fake vaccine scam calcutta high court cbi probe

Next Story
ছাত্রীকে যৌন নিগ্রহ! এসএসকেএম-র দুই চিকিৎসককে সরাল স্বাস্থ্য দফতর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com