কলকাতার নন্দরাম মার্কেটে ফের আগুন

নন্দরাম মার্কেটে ৯ তলায় একটি কাপড়ের গুদামে আগুন লেগেছে বলে জানা যাচ্ছে।

By: Kolkata  Updated: Jul 13, 2019, 5:25:14 PM

কলকাতার নন্দরাম মার্কেটে ফের আগুন। নন্দরাম মার্কেটের কাপড়ের গুদামে আগুন লেগেছে বলে জানা যাচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৭টি ইঞ্জিন। দুপুর ৩টে নাগাদ নন্দরাম মার্কেটে আগুন লাগে বলে খবর। মার্কেট সংলগ্ন পাশের গোডাউনে যাতে আগুন না ছড়িয়ে পড়ে, সে ব্যাপারে সচেষ্ট দমকল। এদিকে কালো ধোঁয়ায় ঢেকে গেছে গোটা এলাকা। তবে কীভাবে আগুন লাগে সে ব্যাপারে এখনও পরিষ্কার কিছু জানা যায়নি। নন্দরাম মার্কেট পরিদর্শনে আসেন দমকলমন্ত্রী সুজিত বসু।

সূত্রের খবর, মার্কেটের ৯ তলায় একটি কাপড়ের গুদাম রয়েছে। সেখানেই আগুন লাগে বলে জানা যাচ্ছে। প্রথমে বহুতলটির জানলা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন এলাকার বাসিন্দারা। এর পরেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে আসে দমকলের ৪টি ইঞ্জিন। পরিস্থিতি সামাল দিতে এরপর ইঞ্জিনের সংখ্যা আরও বাড়ানো হয়। পরে আরও ৪টি ইঞ্জিন পাঠানো হয় নন্দরাম মার্কেটে। রওনা দিয়েছে আরও তিনটি ইঞ্জিন। এই মুহুর্তে দমকলের ১১টি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ করছে।

আরও পড়ুন: স্পাইসজেট কর্মীর ‘অপ্রত্যাশিত’ মৃত্যুতে জরুরি তদন্তের নির্দেশ কেন্দ্রের

প্রসঙ্গত, এগারো বছর আগে ২০০৮-এর ১২ জানুয়ারিতে নন্দরাম মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা এখনও সবার স্মৃতিতে টাটকা। টানা ৭ দিন ধরে জ্বলেছিল সেই আগুন। ভস্মীভূত হয়ে যায় নন্দরাম মার্কেটের ৭ তলা। একের পর এক অগ্নিকাণ্ডে এবার আতঙ্কিত কলকাতা। বাগরি মার্কেট থেকে শুরু করে গড়িয়াহাট মার্কেট, এক্সাইড মোড়ের বহুতল, জগন্নাথ ঘাটের রাসায়ানিক গুদামের আগুনের ভয়াবহতাকে ফের উসকে দিল নন্দরাম মার্কেটের আজকের এই আগুন।

আরও পড়ুন: পিজি হাসপাতালে হলো অস্ত্রোপচার, রক্ত উড়ে এল রাজস্থান থেকে!

তবে প্রাথমিকভাবে দমকলের তরফে মনে করা হচ্ছে শট সার্কিট থেকেই এই আগুন লাগে। বিকেল তিনটে নাগাদ এই আগুন লাগে বলে জানা যাচ্ছে স্থানীয় ব্যবসায়ীদের তরফে। আগুন যাতে কোনওভাবেই আশেপাশে না ছড়িয়ে পরে সেই কথা মাথায় রেখে জরুরি অবস্থায় আগুন নেভানোর কাজ করছেন দমকল কর্মীরা। তবে এখন কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে আগুন তেমনটাই জানা যাচ্ছে দমকলের পক্ষ থেকে।

এই মুহূর্তে যান চলাচল ব্যাহত ব্রাবোন রোডে। স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে এদিন মার্কেটের জল ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। এগারো বছর আগের স্মৃতি উসকে ফের আতঙ্কগ্রস্ত ব্যবসায়ী, এলাকাবাসী-সহ গোটা এলাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook


Title: Fire at nandaram market live updates: কলকাতার নন্দরাম মার্কেটে ফের আগুন

Advertisement