scorecardresearch

বড় খবর

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইঞ্জিনিয়ারের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির নির্দেশ ফিরহাদের

সেইসঙ্গে ঋষভের পরিবারকে ২ লক্ষ টাকার আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইঞ্জিনিয়ারের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির নির্দেশ ফিরহাদের
ফিরহাদ হাকিম ফাইল ছবি।

রাজভবনের সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইঞ্জিনিয়ারের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিলেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। রাজভবনের নর্থ গেটের সামনে যে ল্যাম্পপোস্ট থেকে তার ঝুলছিল সেখানে হুকিং করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। তার জলে পড়ে থাকায় বিদ্যুৎস্পৃষ্ট হন হিন্দুস্তান পেট্রোলিয়ামে কর্মরত ইঞ্জিনিয়ার ঋষভ মণ্ডল। সঙ্গে সঙ্গে জলের মধ্যে মুখ থুবড়ে পড়ে যান তিনি। ৪৫ মিনিট পর পুলিশ-দমকল আসায় আর বাঁচানো যায়নি তাঁকে।

বেআইনি হুকিংয়ের বিরুদ্ধে পুলিশকে কড়া ব্যবস্থা নিতে বলেছেন ফিরহাদ। সেইসঙ্গে ঋষভের পরিবারকে ২ লক্ষ টাকার আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। কিন্তু মঙ্গলবার সন্ধের ঘটনায় দায় এড়িয়েছে সিইএসসি। তাদের কর্মীদের দাবি, কোনও তার ছিঁড়ে পড়েনি। বিদ্যুৎস্পৃষ্টের অভিযোগ মানতে নারাজ সিইএসসি। তবে মৃত্যুর কারণ খুঁজে বের করতে এফআইআর-এর নির্দেশ দিয়েছেন ফিরহাদ হাকিম।

এদিকে, ঋষভের মৃত্যুর খবরে শোকে ভেঙে পড়েছে ফরাক্কায় তাঁর পরিবার। কলকাতার মতো জায়গায় কী করে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে থাকে, তা নিয়ে প্রশ্ন তুলে তদন্তের দাবি জানিয়েছে মৃতের পরিবার। একমাত্র ছেলের মৃত্যুতে শোকে পাগল পাগল অবস্থা বাবা-মায়ের। অন্যদিকে, গতকালের ভারী বৃষ্টির পর এখনও জল জমে আছে কলকাতার বেশ কিছু রাস্তায়।

মহম্মদ আলি পার্ক-সহ সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বেশ কয়েকটি জায়গায় এখনও জল রয়েছে। ফলে শ্লথ হচ্ছে যানবাহনের গতি। জল নামানোর জন্য কাজ করছেন পুরসভার কর্মীরা। জল জমেছে আলিপুর বডিগার্ড লাইনেও।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Firhad hakim announced 2 lakh compensation for deceased engineers family