বড় খবর

কলকাতা পুরসভার উদ্যোগে বাড়িতে বিনামূল্যে করোনা পরীক্ষা

কোভিড সংক্রমণ নির্ণয়ে আরটিপিসি পরীক্ষার সঙ্গে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের উপরে জোর দিয়েছে কলকাতা পুরসভা।

কোভিড সংক্রমণ নির্ণয়ে আরটিপিসি পরীক্ষার সঙ্গে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের উপরে জোর দিয়েছে কলকাতা পুরসভা। বাসিন্দাদের বাড়ি বাড়ি গিয়ে এই পরীক্ষার কাজ শুরু হল রবিবার থেকে। উত্তর কলকাতার পাইকপাড়ার এক আবাসনে এই সুবিধার সূচনা করেন কলকাতা পুরসভার পুরপ্রশাসক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। কারোর শরীরে করোনা জীবাণু রয়েছে কিনা এই পরীক্ষার মাধ্যমে মাত্র আধঘন্টায় তা জানা সম্ভব।

কলকাতা পুর এলাকার কোনও ব্যক্তি বা ক্লাব, সংগঠন নিজের এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে আগ্রহী হলে হোয়াটসঅ্যাপে কলকাতা পুরসভার সঙ্গে যোগাযোগ করতে পারে। এ জন্য একটি মোবাইল নম্বরও পুরসভার তরফে ঘোষণা করা হয়। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৯৮৩০০৩৭৪৯৩। আবেদনকারীর নাম, ঠিকানা ও ফোন নম্বর সহ সবিস্তারে সম্পূর্ণ তথ্য লিখে এই আবেদন জানাতে হবে।

৩০০ বাসিন্দার পাইকপাড়া এলাকার ওই আবাসনে রবিবার ৭৪ জনের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট হয়। তবে কারোরই নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসেনি। তবে এই পরীক্ষায় কোনও ব্যক্তির রিপোর্ট পজিটিভ এলে তাঁর বিনামূল্যে আরটিপিসি পরীক্ষা হবে। প্রয়োজনে সংক্রমিতকে সেফ হোম বা হাসপাতালে ভর্তি করা হবে বলে জানান রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন।

কলকাতা পুরসভার উদ্যোগেই দেশের মধ্যে প্রথম বাড়ি বাড়ি গিয়ে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হচ্ছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Free covid tests at doorstep by kmc

Next Story
প্রবীণদের স্বাস্থ্য সমীক্ষায় কলকাতা পুরনিগম, ষাটোর্ধ্বদের সংক্রমণের ঝুঁকি বেশি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com