বড় খবর

নবান্নে মমতা-আদানি বৈঠক, বাংলায় বিনিয়োগের আগ্রহ প্রকাশ শিল্পপতির

দেড় ঘণ্টা মমতা-আদানি বৈঠক হয়।

Gautam Adani meets Mamata Banerjee in Nabanna
ম্বই থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় ফিরতেই নবান্নে হাজির শিল্পপতি গৌতম আদানি।

মুম্বইয়ে শিল্পপতিদের সঙ্গে বৈঠকের সুফল মিলল। মুম্বই থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় ফিরতেই নবান্নে হাজির শিল্পপতি গৌতম আদানি। মমতার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন ভারত তথা এশিয়ার অন্যতম ধনী এই শিল্পপতি। বাংলায় বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে গেলেন মমতার কাছে।

লক্ষ্মীবারে নবান্নে বিনিয়োগের ঝুলি নিয়ে হাজির হন আদানি। প্রায় দেড় ঘণ্টা মমতা-আদানি বৈঠক হয়। সূত্রের খবর, বৈঠকে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন শিল্পপতি।

আগামী বছর ২০-২১ এপ্রিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন রয়েছে। সেই সম্মেলনে আদানিকে আসার আমন্ত্রণ জানান মমতা। মমতার সঙ্গে দেখা করার এবং সম্মেলনে আমন্ত্রণের কথা জানিয়ে টুইট করেছেন আদানি।

উল্লেখ্য, গতকালই মুম্বইয়ে শিল্পপতিদের সঙ্গে একটি বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকে দেশের তাবড় শিল্পপতিদের কাছে বাংলায় বিনিয়োগের জন্য আহ্বান জানান মমতা। রাজ্যে শিল্প সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন মুখ্যমন্ত্রী। তার একদিন পরই নবান্নে এসে মমতার সঙ্গে দেখা করেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি।

আরও পড়ুন পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে অনড় বিজেপি, আদালতে যাওয়ার হুঁশিয়ারি

প্রসঙ্গত, এপ্রিলের বাণিজ্য সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন মমতা। সম্মেলন উদ্বোধন করতে রাজিও হয়েছেন মোদী। এদিকে, মুম্বইয়ে বৈঠকে অনেক শিল্পপতি বাংলায় বিনিয়োগ ইচ্ছাপ্রকাশ করেছেন। রাজনৈতিক মহলের মতে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, শিল্পপতিদের সঙ্গে বৈঠক বাংলায় শিল্প সম্ভাবনার জন্য নতুন দিশা দেখাচ্ছে মমতাকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gautam adani meets mamata banerjee in nabanna

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com