scorecardresearch

বড় খবর

লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা নিচ্ছেন স্বয়ং ‘মা লক্ষ্মী’, আজব কাণ্ড সল্টলেকে

সেইসঙ্গে ঘরের লক্ষ্মীদের আশীর্বাদও করছেন মা লক্ষ্মী।

ঘরের লক্ষ্মীদের আশীর্বাদও করছেন মা লক্ষ্মী।

শুরু হতেই ব্যাপক সাড়া ফেলেছে লক্ষ্মী ভাণ্ডার প্রকল্প। রাজ্যে বিভিন্ন জায়গায় দুয়ারে সরকার ক্যাম্পে বিলি হচ্ছে এই প্রকল্পের ফর্ম। জমাও নেওয়া হচ্ছে সেই ফিলাপ করা ফর্ম।

তবে বিভিন্ন জায়গায় ফর্ম বিলি নিয়ে বিস্তর অভিযোগও আসছে। কোথায় বিশৃঙ্খলা তো কোথাও আবার টাকার বিনিময়ে ফর্ম বিলির অভিযোগ উঠেছে। এরই মধ্যে ভিন্ন ছবি দেখা গেল কলকাতার এক দুয়ারে সরকার ক্যাম্পে। যেখানে মা লক্ষ্মী নিজেই লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা নিচ্ছেন।

এমন অভিনব ঘটনা বিধাননগর পুরনিগমের ৩৮ নম্বর ওয়ার্ডে হয়েছে। সল্টলেকের দত্তাবাদ এলাকায় দুয়ারে সরকার ক্যাম্পে এক তরুণীকে মা লক্ষ্মী সাজিয়ে বসানো হয়েছে। মা লক্ষ্মীর মতোই ভাণ্ডার হাতে নিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম জমা নিচ্ছেন তিনি।

আরও পড়ুন মধ্যবিত্তের নাভিশ্বাস উঠিয়ে ফের ২৫ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম

সেইসঙ্গে ঘরের লক্ষ্মীদের আশীর্বাদও করছেন মা লক্ষ্মী। এই ওয়ার্ডের কো-অর্ডিনেটর নির্মল দত্ত এই অভিনব উদ্যোগ নিয়েছেন। মঙ্গলবার তাঁর উদ্যোগে উৎসাহিত হয়ে মহিলারা ফর্ম জমা দেন শিবিরে এসে।

এই বিষয়ে নির্মল দত্ত বলেছেন, “ঘরের লক্ষ্মীরা দুয়ারে সরকার ক্যাম্পে এসে রাজ্য সরকারের এই প্রকল্পের জন্য আবেদন করছেন। তাই ঘরের লক্ষ্মীদের আশীর্বাদ করছেন মা লক্ষ্মী। তাঁদের যাতে কোনও অসুবিধা না হয় এবং সংসারে সুখ-সমৃদ্ধি থাকে তাই তাঁরা আশীর্বাদও নিচ্ছেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Goddess laxmi in duare sarkar camp to take lakkhir bhandar scheme forms