scorecardresearch

বড় খবর

‘এমন রাজ্য চাই না, যা শুধুই হিংসার পরিচায়ক’, কটাক্ষ ধনকড়ের

আবারও রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে সরব রাজ্যপাল জগদীপ ধনকড়।

Governor Jagdeep Dhankhar criticise West bengal govt regarding law and order issue
আইনশৃঙ্খলা ইস্যুতে ফের রাজ্যকে তুলোধনা ধনকড়ের।

আবারও রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে সরব রাজ্যপাল জগদীপ ধনকড়। বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় সংবিধান প্রণেতা বি আর আম্বেদকরের জন্মদিনে তাঁর মূর্তিতে মালা দিতে এসে বাংলার সাম্প্রতিক কয়েকটি ঘটনা নিয়ে ধনকড় তুলোধনা করেন রাজ্য প্রশাসনকে।

আবারও রাজ্যকে বেনজির আক্রমণ ধনকড়ের। এদিন রাজ্যপাল বলেন, ”তদন্ত ঠিকমতো হচ্ছে কিনা সেটা শাসন ব্যবস্থার সঙ্গে যাঁরা যুক্ত রয়েছেন তাঁদের অবশ্যই দেখা উচিত। এমন একটি রাজ্য আমরা চাই না, যা শুধুই হিংসার পরিচায়ক। যেখানে মহিলাদের বিরুদ্ধে অপরাধ শিরোনামে আসে, যেখানে আমলাতন্ত্রের রাজনীতি হয় এবং সংবিধানকে অবজ্ঞা করা হয়। সংবিধানের প্রতি আমরা প্রত্যেকেই দায়বদ্ধ। তবে সম্প্রতি রাজ্যের কয়েকটি ঘটনা অবাক করেছে। তদন্ত সঠিক পথেই হওয়া উচিত।”

এরই পাশাপাশি ফের একবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন ধনকড়। রাজ্যবাসী আতঙ্কে রয়েছেন বলে মনে করেন জগদীপ ধনকড়। রাজ্যপালের কথায়, ”এরাজ্যের মানুষ ভয়ে আছেন। গণতন্ত্রের গ্যাস চেম্বারে পরিণত বাংলা। দুর্নীতিতে ভরে গিয়েছে রাজ্য।”

আরও পড়ুন- হাঁসখালি নিয়ে বিস্ফোরক সৌগত রায়, মমতার তত্ত্ব খারিজ?

রাজ্য প্রশাসনের বিরুদ্ধে প্রায়শই অভিযোগ করতে দেখা যায় রাজ্যপালকে। এরাজ্যের পুলিশ ও প্রশাসনের একাংশের আধিকারিক ও কর্মীরা শাসকদলের হয়ে কাজ করেন বলে বারবার অভিযোগ করেছেন জগদীপ ধনকড়। যদিও রাজ্যপালের সেই সব অভিযোগই ভিত্তিহীন বলে পাল্টা মন্তব্য করেছেন শাসকদলের নেতা-মন্ত্রীরা। রাজ্যপালের অপসারণ চেয়ে প্রধানমন্ত্রী নরেনদ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এমনকী সংসদে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও ধনকড়ের অপসারণের আর্জি জানিয়েছেন তৃণমূল সাংসদরা। রাজ্যপাল এরাজ্যে বিজেপির ‘এজেন্ট’ হয়ে কাজ করছেন বলে অভিযোগ শাসকদলের। যদিও তৃণমূলের সেই অভিযোগে রজ্যপাল যে বিশেষ আমল দিতে নারাজ তাঁর ধারাবাহিক আক্রমণের মধ্যে দিয়ে এদিন ফের একবার তা করলেন ধনকড়।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Governor jagdeep dhankhar criticise west bengal govt regarding law and order issue