বড় খবর

আদালতের রায়ে জলে গেল পুজোর পাসের টাকা? কীভাবে ফেরত পাবেন জানুন

এদিকে, আদালতের রায় পুনর্বিবেচনার জন্য যে রিট পিটিশন দাখিল হয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে, তার শুনানি আজ হচ্ছে না। বরং বুধবার, মহাপঞ্চমীর দিন শুনানি হবে।

এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

তৃতীয়াতেই পুজো উদ্যোক্তাদের আশায় জল ঢেলে দিয়েছে কলকাতা হাইকোর্টের ঐতিহাসিক রায়। রায় পুনর্বিবেচনার জন ফের হাইকোর্টেই রিট পিটিশন দাখিল করেছে কলকাতার পুজো উদ্যোক্তাদের সংগঠন ফোরাম ফর দুর্গোৎসব। পুজোর মুখে আদালতের রায়ে আকাশ ভেঙে পড়েছে পুজোওয়ালাদের মাথায়। এত আয়োজন, এত দিনের পরিশ্রম সব মাঠে মারা যাবে। তার মধ্যে প্রতিমা দর্শনের জন্য এবার ভিআইপি পাসেরও বন্দোবস্ত করেছিলেন উদ্যোক্তারা। মেট্রোর পাসের ধাঁচে টাইম স্লটের ব্যবস্থা ছিল। কিন্তু আদালতের নির্দেশে এবার মূল্যহীন হয়ে পড়ল সেই ই-পাস। মণ্ডপে তো নো-এন্ট্রি! তাহলে পাস দিয়ে কী হবে? যাঁরা পাস আগে থেকে কিনে রেখেছিলেন তাঁদের কথা ভেবে টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফোরাম।

মঙ্গলবার থেকে নতুন করে পাস বিক্রি বন্ধ রেখেছে ফোরাম। পঞ্চমী থেকে নবমী প্রতিমা দর্শনের জন্য টাইম স্লট বেঁধে যে ই-পাস বিক্রি করা হয়েছিল অনলাইনে, সেগুলির টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একেকটি পাসের দাম ছিল ২০০ টাকা। সেই টাকা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে, আদালতের রায় পুনর্বিবেচনার জন্য যে রিট পিটিশন দাখিল হয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে, তার শুনানি আজ হচ্ছে না। বরং বুধবার, মহাপঞ্চমীর দিন শুনানি হবে। সেই শুনানির দিকেও তাকিয়ে আছেন পুজোওয়ালারা। যদি আদালত রায় পুনর্বিবেচনা করে তাহলে হয়তো পাসের টাকা ফেরত নাও দিতে হতে পারে। ফোরাম জানিয়েছে, পুজোপ্রেমী মানুষদের কাছে তাঁরা দায়বদ্ধ। আদালতের রায় যদি বহালই থাকে, আর মণ্ডপে নো-এন্ট্রি থাকলে ই-পাসের টাকা রিফান্ড করে দেওয়া হবে বলে জানিয়েছেন ফোরামের কর্তারা।

আরও পড়ুন হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ ফোরাম ফর দুর্গোৎসবের, আজ রিট পিটিশন জমা আদালতে

জানা গিয়েছে, যে ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে পাস সংগ্রহ করা হয়েছিল, সেখান থেকেই টাকা রিফান্ড করা হবে। প্রসঙ্গত, ফোরামের উদ্যোগে কলকাতার উত্তর থেকে দক্ষিণ, বাছাই করা অন্যতম সেরা ৪১টি মণ্ডপ এক পাসেই দেখার ব্যবস্থা হয়েছে। ভিড় এড়াতে এবার সেই পাস টাইম স্লট বেঁধে দিতে চাইছেন উদ্যোক্তারা। পুজোর দিনগুলিতে সেই টাইম স্লট ধরে ঠাকুর দেখতে হবে দর্শনার্থী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Heres how to get refund of puja vip pass after calcutta hcs order

Next Story
প্রচলিত নিয়মের শিকল ভেঙেছেন মহিলা পুরোহিতরা, দেবীপক্ষে মাতৃবন্দনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X