scorecardresearch

বড় খবর

রণক্ষেত্র ধর্মতলা, অনুপম হাজরা-পুলিশ ধস্তাধস্তি

বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ কর্মীদের সঙ্গেও পুলিশকর্মীদের হাতাহাতি বেধে যায়।

রণক্ষেত্র ধর্মতলা, অনুপম হাজরা-পুলিশ ধস্তাধস্তি
ধস্তাধস্তির মুহূর্ত। ছবি: শশী ঘোষ।

শিয়ালদা, এসএন ব্যানার্জি রোডের পর হিন্দু জাগরণ মঞ্চের মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল ধর্মতলার ডোরিনা ক্রসিং। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন বিজেপি নেতা তথা প্রাক্তন সাংসদ অনুপম হাজরা। বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ কর্মীদের সঙ্গেও পুলিশকর্মীদের হাতাহাতি বেধে যায়। ধর্মতলায় রাস্তা অবরোধ করতে যান হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা। অবরোধ হঠাতে লাঠিচার্জ করে পুলিশ। বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

Hindu Jagran Manch, হিন্দু জাগরণ মঞ্চ
গ্রেফতার হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা। ছবি: শশী ঘোষ।

এদিন হিন্দু জাগরণ মঞ্চের মিছিলের শুরুতেই শিয়ালদা স্টেশনে প্রথমে তা আটকে দেয় পুলিশ। ‘অনুমতি নেই, তাই মিছিল করা যাবে না’, এমন দাবিই করে পুলিশ। মিছিল শুরুর আগেই শিয়ালদা স্টেশনের সামনে থেকে হিন্দু জাগরণ মঞ্চের একাধিক সদস্যকে গ্রেফতার করা হয়। যা ঘিরে ওই এলাকায় উত্তেজনা ছড়ায়। শিয়ালদা স্টেশন চত্বর ঘিরে রাখে পুলিশের বিশাল বাহিনী। মোতায়েন করা হয় র‌্যাফ, জলকামান। পুলিশি বাধা পেয়ে কৌশল বদলে এনআরএসের সামনে থেকে মিছিল শুরু করে হিন্দু জাগরণ মঞ্চ। এসএন ব্যানার্জি রোডে পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি বেধে যায় হিন্দু জাগরণ মঞ্চের সদস্যদের। মিছিল ছত্রভঙ্গ করতে ‘মৃদু লাঠিচার্জ’ করে পুলিশ। হিন্দু জাগরণ মঞ্চের একাধিক সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। এদিনের মিছিলে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা।

আরও পড়ুন: বাংলায় বিজেপির মনোবল তলানিতে? মুকুল-পুত্র-সব্যসাচীর সাংবাদিক বৈঠক ঘিরে প্রশ্ন

Hindu Jagran Manch, হিন্দু জাগরণ মঞ্চ, Hindu Jagran Manch RALLY, হিন্দু জাগরণ মঞ্চের মিছিল ঘিরে উত্তেজনা, Hindu Jagran Manch rally in kolkata, কলকাতায় গ্রেফতার হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা, Hindu Jagran Manch members arrested
পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হিন্দু জাগরণ মঞ্চের সদস্যের। ছবি: শশী ঘোষ।

 

Hindu Jagran Manch, হিন্দু জাগরণ মঞ্চ
পুলিশের গাড়িতে তোলা হচ্ছে হিন্দু জাগরণ মঞ্চের সদস্যদের। ছবি: শশী ঘোষ।

উল্লেথ্য, ক’দিন আগে মেটিয়াবুরুজে এক শিক্ষকের উপর হামলার ঘটনার প্রতিবাদে এদিন মিছিলের ডাক দেয় হিন্দু জাগরণ মঞ্চ। ওই শিক্ষক আরএসএস কর্মী বলে দাবি বিজেপির।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Hindu jagran manch rally in kolkata live updates police