scorecardresearch

বড় খবর

কলকাতা জুড়েই ভুয়ো কল সেন্টারের রমরমা,পুলিশি অভিযানে ধৃত ১০

ধৃতরা সকলেই কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের বাসিন্দা!

কলকাতা জুড়েই ভুয়ো কল সেন্টারের রমরমা,পুলিশি অভিযানে ধৃত ১০
প্রতিকী ছবি।

অভিযোগটা উঠেছিল অনেকদিন আগেই থেকে এবার ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে এবং বিদেশী নাগরিকদের কাছ থেকে টাকা পয়সা লুঠের অভিযোগে বিধাননগর সাইবার পুলিশ হাতে নাতে গ্রেপ্তার করল ১০ জনকে।

মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখার সিনিয়ার আধিকারিকরা রাজারহাটের একটি কলসেন্টারে তল্লাশি চালায় তাতেই গ্রেপ্তার হয়েছে ১০ অভিযুক্ত।

পুলিশ সূত্রে খবর নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কল সেন্টারে তল্লাশি চালানো হয়। ১০ অভিযুক্তকে আটক করা হয়েছে। ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর বেআইনি নথি সহ একাধিক মোবাইল, ল্যাপটপ।

ধৃতরা হলেন উল্টাডাঙ্গার বাসিন্দা মণীশ রাউত (২৭) ও সুরজ সিং (২৮), রাজ জয়সওয়াল (১৯)। আমহার্স্ট স্ট্রিটের বাসিন্দা বলবিন্দর সিং গিল (২৬), বেলঘরিয়ার বাসিন্দা অরিন্দম সাউ (২৮), সোদপুরের ঘোলার বাসিন্দা গৌতম সরকার (৪৭)।

আরও পড়ুন: [আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ, ডোমকল বিস্ফোরণে NIA তদন্ত চেয়ে শাহকে চিঠি শুভেন্দুর]

মধ্যমগ্রামের বাসিন্দা রাজা কুর্মি (২৭), গ্রেপ্তার করা হয়েছে নিমতার বাসিন্দা শমিক সরকার (২১), অমিত মণ্ডল (১৯) বেলেঘাটা ও নারকেলডাঙ্গার অঞ্চলের বাসিন্দা শাহিল আহমেদ (২১) সহ ১০ অভিযুক্তকে। বিধাননগর কমিশনরেটের এক শীর্ষ আধিকারিক এপ্রসঙ্গে বলেন, “ মাইক্রোসফটের মতো ব্র্যান্ডের নাম ভাঙিয়ে জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, পর্তুগাল এবং চেক প্রজাতন্ত্রের মতো দেশে লোকেদের কাছ থেকে নানা অছিলায় টাকা আত্মসাৎ করে অভিযুক্তরা।  

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) বিভিন্ন ধারায় প্রতারণা, প্রতারণা এবং অপরাধমূলক ষড়যন্ত্রের জন্য এবং ভারতীয় টেলিগ্রাফ আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে মামলা দায়ের করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Illegal call centre busted 10 arrested