scorecardresearch

বড় খবর

বিরল দৃশ্য রাজপথে! ই-স্কুটারে চালকের আসনে মুখ্যমন্ত্রী, ব্যালেন্স রাখলেন দেহরক্ষীরা

“কুম্ভকর্ণদের ঘুম ভাঙুক”! পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি মমতার।

বিরল দৃশ্য রাজপথে! ই-স্কুটারে চালকের আসনে মুখ্যমন্ত্রী, ব্যালেন্স রাখলেন দেহরক্ষীরা
ই-স্কুটি চালাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব ভাবে ইলেকট্রিক স্কুটিতে সওয়ার হয়েছিলেন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম ছিলেন চালক, এই ভাবেই হাজরা থেকে নবান্ন গিয়েছিলেন মমতা। বিকেলে অপেক্ষা করছিল আরও চমক। যাকে বলে বিরল দৃশ্য। এবার নবান্ন থেকে ই-স্কুটিতে সওয়ার হয়ে নবান্ন থেকে বেরলেন মুখ্যমন্ত্রী। কিন্তু চমক হল, চালক স্বয়ং মমতা। মাথায় নীল হেলমেট পড়ে নিজেই স্কুটি চালিয়ে বেরোলেন। তবে অনভ্যস্ত হাত, তাই দেহরক্ষীরা দুদিক থেকে স্কুটির হ্যান্ডেল ধরলেন। একবার নিয়ন্ত্রণ হারিয়ে পড়েও যাচ্ছিলেন। কিন্তু সামলে নেন দেহরক্ষীরা।

দেখলে মনে হবে রাজপথে স্কুটি চালানো শিখছেন মুখ্যমন্ত্রী। সেইসময় বেশ কিছুক্ষণ একপাশ বন্ধ রাখা দ্বিতীয় হুগলি সেতুর। যানজটও হয় এই কারণে। তবে মুখ্যমন্ত্রীকে স্কুটি চালাতে দেখে উৎসাহী জনতা সেতুর উপর দাঁড়িয়ে পড়েন। বিরল দৃশ্যের সাক্ষী হলেন। তারপর মিনিট কুড়ি চালানোর পর ব্রিজের উপর নেমে পড়েন মমতা। ফের চালকের আসনে বসেন ফিরহাদ। এইভাবেই সকালের মতো ফের স্কুটির পিছনে সওয়ার হয়ে কালীঘাটের দিকে ফেরেন। রবীন্দ্র সদনের কাছে পৌঁছে ফের ফিরহাদকে নামিয়ে চালকের আসনে বসেন মুখ্যমন্ত্রী।

দেখুন ভিডিও-

প্রসঙ্গত, সকাল সাড়ে ১১টা নাগাদ নিজের কালীঘাটের বাড়ি থেকে ফিরহাদের ই-স্কুটির পিছনে বসে রওনা হন মুখ্যমন্ত্রী। কনভয়ের মতো করেই ইলেকট্রিক স্কুটিকে মমতাকে ঘিরে থাকেন নিরাপত্তারক্ষীরাও। পুরমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর গলায় ছিল প্রতিবাদী ব্যানারও। এদিন নবান্নে পৌঁছে মমতা জানিয়ে দেন যে, আজ তিনি এই স্কুটিতে চেপেই বাড়ি ফিরবেন। তিনি বলেন, “কেন্দ্রীয় সরকার যেভাবে দেশের জনগণের দুর্দশা বাড়িয়ে চলছে, রান্নার গ্যাসের দাম বাড়াচ্ছে, তার প্রতিবাদ করতেই আজ এই সিদ্ধান্ত নিয়েছি।”

কালীঘাটে পৌঁছে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাংবাদিকদের সামনে ফের কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। জানান, “এই প্রথম তিনি স্কুটি চালালেন। কারা পেট্রোপণ্যের দাম বাড়াচ্ছে, কেন দাম বাড়াচ্ছে, এর নেপথ্যে একটা বড় রহস্যের খেলা আছে। আর সেই খেলা ঢাকার জন্যই নানারকম ছলনা করা হয় মানুষের সঙ্গে। মোদী সরকারের আমলে ৮২৫ টাকা হয়েছে গ্যাসের দাম, পাঁচ-ছবছরে চারশো টাকা দাম বেড়েছে। রান্নাঘরে আগুন লাগিয়ে দিয়েছে। কেরোসিনে ভর্তুকি তুলে দিয়েছে, ২ কোটি মানুষ এর উপর নির্ভরশীল। তাঁরা কোথায় যাবে, কী খাবে? মানুষের জীবনের দাম ছাড়া সবকিছুর দাম বেড়েছে। দিল্লি থেকে যাঁরা আসছে তাঁদের মুখে কোনও কথা নেই।”

দেখুন ভিডিও-

তিনি ফের কেন্দ্রকে হুঁশিয়ারি দেন, “গ্যাসের দাম আবার ৪০০ টাকায় ফিরিয়ে আনতে হবে। যদি দাম না কমে তাহলে কিন্তু আমরা বৃহত্তর আন্দোলনে যাব। তখন যতই এজেন্সি দিয়ে ভয় দেখান, কিছু করতে পারবেন না। আমি চাই কুম্ভকর্ণদের ঘুম ভাঙুক।”

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: In protest to petrol diesel price hike mamata banerjee drives e scooter herself