বড় খবর

দু’বছরেই ভোল পাল্টাবে কলকাতা মেট্রোর, দ্রুত এগোচ্ছে কাজ

যেভাবে কাজ এগিয়ে চলেছে তাতে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই চালু হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন। বুধবার এই আশ্বাসই দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ

নোয়াপাড়া-দক্ষিণেশ্বরের মেট্রোর কাজ এগোচ্ছে দ্রুত গতিতে। আগামী মার্চ মাসের মধ্যেই শেষ হবে সেই কাজ এমনটি আশা করা হচ্ছে। তবে পিছিয়ে নেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশনের কাজও। যেভাবে কাজ এগিয়ে চলেছে তাতে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই চালু হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন। বুধবার এই আশ্বাসই দিয়েছেন পূর্ব রেল এবং কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী।

তিনি জানিয়েছেন আগামী তিন-চার মাসের মধ্যে বহুপ্রতিক্ষিত সেই কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নিয়েছে। বৌবাজার পর্যন্ত বাকি প্রায় ৮০০ মিটার দীর্ঘ সুড়ঙ্গ নির্মাণের কাজ চার-পাঁচ মাসের মধ্যে সম্পূর্ণ হবে বলে আশাবাদী কর্তৃপক্ষ। তার পরেই জোড়া সুড়ঙ্গপথের মাধ্যমে হাওড়ার সঙ্গে জুড়ে যাবে শিয়ালদহ।

দেশের সবচেয়ে বড় স্টেশন তৈরি হচ্ছে বিমানবন্দরে। নোয়াপাড়া-বারাসত মেট্রোপথে এই স্টেশন নজর কাড়বে, এমনটাই মত মেট্রো রেল কর্তৃপক্ষের। জানান হয় যে তাঁরা বাকি থাকা যাবতীয় কাজ শেষ করতে চাইছেন। বিমানবন্দরের সঙ্গে যোগ করতে একটি সাবওয়েও বানান হবে। এই বিষয়ে সবুজ সংকেত দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষও। মেট্রোর তরফে জানান হয় যে আগামী দু’বছরের মধ্যেই কলকাতা মেট্রোতে বিপুল পরিবর্তন হবে।

অন্যদিকে, দু’সপ্তাহের মধ্যে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। তার পরে হবে মহড়া দৌড়। মার্চের মধ্যেই কলকাতা থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচলের বিষয়ে আশাবাদী সকলে। আর আগামী বছরের ডিসেম্বরের মধ্যে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রোপথে কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত মেট্রো চলাচল শুরু হতে পারে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: In the next two years metro scenario will change kolkata

Next Story
তৃণমূল যুব নেতার বাড়িতে সিবিআই হানা, জারি লুকআউট নোটিসcbi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com