scorecardresearch

বড় খবর

রাজভবনের সামনে ‘ভেড়ার পাল’ কেন? বিক্ষোভ নিয়ে ‘রিপোর্ট তলব’ রাজ্যপাল ধনকড়ের

ফের রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে মমতাকে খোঁচা ধনকড়ের।

rajbhawan

মঙ্গলবার দুপুরে আচমকাই একপাল ভেড়া নিয়ে রাজভবনের (Raj Bhawan) সামনে ধূমকেতুর মতো উপস্থিত হন এক ব্যক্তি। ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতেও নাজেহাল হতে হয় নিরাপত্তারক্ষীদের। আসলে অতিমারী পরিস্থিতিতেও রাজ্যে নোংরা রাজনীতি চলার অভিযোগ তুলে রাজভবনের সামনে হাজির হন ওই ব্যক্তি। আর সেই বিক্ষোভ নিয়েই এবার রিপোর্ট তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। ফের প্রশ্ন তুললেন রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে।

১৪৪ ধারা চলা সত্ত্বেও কীভাবে রাজভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন সম্ভব? আর তার বিরুদ্ধে পুলিশ কী পদক্ষেপ করেছে, সংশ্লিষ্ট বিষয়ে বুধবার বিকেল ৫টার মধ্যে রিপোর্ট জমা দিতে হবে পুলিশ কমিশনারকে। এমনটাই নির্দেশ ধনকড়ের। পাশাপাশি স্বভাবসিদ্ধগতভাবে ফের মুখ্যমন্ত্রীকেও খোঁচা দিতে ছাড়েননি। টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে প্রশ্ন রেখেছেন, রাজ্যের পুলিশের এই নিষ্ক্রিয়তার কারণ কী?

বুধবার ধারাবাহিকভাবে ৩টি টুইটে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল। সোমবার নিজাম প্যালেসে রাজ্যের ৪ হেভিওয়েট নেতাকে গ্রেপ্তারের ঘটনায় রাজভবনের মূল ফটকের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন তৃণমূল সমর্থকরা। পরে মঙ্গলবার ওই একই জায়গায় ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখান এক ব্যক্তি। এই দু’টি ঘটনারই ভিডিও শেয়ার করে টুইটারে ধনকড়ের অভিযোগ, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তারা বিক্ষোভকারীদের সরানোর কোনও ব্যবস্থা নেয়নি। বরং নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

এব্যাপারে অভিযোগ জানিয়ে লেখা চিঠিটিও টুইট করেছেন রাজ্যপাল। চিঠিতে পুলিশ কমিশনারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তাঁর অভিযোগ, “এলাকায় পুলিশের উপস্থিতি সত্ত্বেও রাজ্যের প্রধানের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। ফোন করতে হয়েছে কলকাতা পুলিশ কমিশনারকে। অথচ তারপরও বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। বিষয়টি কলকাতা পুলিশ কমিশনারের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলে।”

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Jagdeep dhankar wants report on agitation in front of raj bhawan