scorecardresearch

বড় খবর

কলকাতায় স্বস্তির কালবৈশাখী, শহরজুড়ে বৃষ্টি

একলহমায় তাপমাত্রা কিছুটা কমেছে।

Massive rain is to be occured in couple of districts, here is the west bengal weather forecast 13 may 2022
আজও বৃষ্টির সম্ভাবনা জেলায়-জেলায়।

শনিবাসরীয় সন্ধ্যায় কলকাতায় কালবৈশাখীর দেখা মিলল। সন্ধ্যা সাতটা থেকে শহরজুড়ে কালবৈশাখীর ঝোড়ো হাওয়া বইছে। সঙ্গে বৃষ্টি। একলহমায় তাপমাত্রা কিছুটা কমেছে। স্বস্তিতে কলকাতাবাসী।

এ দিন সন্ধ্যায় আচমকা ধুলোর ঝড়ে দেখা যায় শহরে। তারপরই ঝমঝমিয়ে বৃষ্টি নেমেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূ্র্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘রাজ্যজুড়ে ২০ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত কালবৈশাখীর অনুকূল আবহাওয়া বজায় থাকবে। ঝড়, বৃষ্টি হবে। ২ ও ৩ মে এর প্রভাব বেশি হবে।’

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল যে মে মাসের ২ তারিখ নাগাদ ভিজবে তিলোত্তমা। কিন্তু তার আগেই সদয় হলেন বরুণদেব। কলকাতা, সংলগ্ন সল্টলেক ও উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি চলছে।

হাঁসফাঁস গরমে নাজেহাল অবস্থা হয়েছিল। বৃষ্টি কবে হবে তার জন্য চাতকের মত অপেক্ষায় ছিল মানুষ। এর মধ্যেই শুক্রবার সন্ধ্যা ঝোড়ো হাওয়া উঠেছিল কলকাতায়। হয়েছিল ছিঁটেফোঁটা বৃষ্টিও তাতেই সাময়িকভাবে উষ্ণতা কয়েক ডিগ্রি কমে যায়। শনিবারও সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। সেই সঙ্গেই ছিল ভ্যাপসা গরমও। কিন্তু, সন্ধ্যা নামতেই অপেক্ষার অবসান। এল বৃষ্টি।

অসময়ে পূর্বাভাস ছাড়া ঝড়-বৃষ্টিতে জেরে বহু বাড়ি ফেরৎ মানুষ সমস্যায় পড়লেও এ দিনের বৃষ্টিকে স্বাগত জানিয়েছেন সবাই।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আর কেয়কদিনেই আন্দামান সাগরের উপর একটি ঘূর্ণাবর্ত জামট বাঁধছে। যা থেকেই তৈরি হবে নিম্নচাপ। তার জেরে সাময়িক বৃষ্টি হতে পারে এ রাজ্যে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kalbaishakhi in kolkata weather today updates