বড় খবর

দু’বেলা মাতৃ দর্শন! সোমবার থেকে খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ

Corona in Bengal: উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০১ জন। পিছিয়ে নেই কলকাতাও।

Kalighat temple, Ma Kali, Bengal Corona
কালীঘাট মন্দির

Corona in Bengal: সোমবার থেকে খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। সেখানে ঢুকেই পুজো দিতে পারবেন দর্শনার্থীরা। পাশাপাশি শনিবার থেকে দিনে দু’বেলা করে খুলবে মন্দিরের দ্বার। এমনটাই শুক্রবার জানানো হয়েছে। তবে করোনা বিধি মেনেই মন্দিরে এবং গর্ভগৃহে প্রবেশ করতে হবে। নবান্ন সূত্রে এমন নির্দেশিকা জারি করা হয়েছে। পুজোর সময় যাতে অতিরিক্ত জমায়েত না হয়, সেদিকে অবশ্যই নজর দেবে মন্দির কর্তৃপক্ষ। এর আগে ২২ জুন থেকে খোলা মন্দিরের দরজা। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্তই মন্দির খোলা হচ্ছিল। এবার সেই নির্ঘণ্টে বদল আনতে চলেছে মন্দির কতৃপক্ষ।  

এদিকে, কয়েকদিন সামান্য স্বস্তি দিয়ে ফের রাজ্যের দৈনিক সংক্রমণ উদ্বেগ বাড়াল। বিশেষ করে উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০১ জন। পিছিয়ে নেই কলকাতাও। টালা-টালিগঞ্জ মিলিয়ে একদিনে সংক্রমিত ৭৪ জন। স্বাস্থ্য দফতরের প্রকাশ করা এদিনের বুলেটিনে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে।

ফের নতুন করে রাজ্যে বাড়ানো হয়েছে করোনা বিধিনিষেধের মেয়াদ। তারপরেই উত্তর ২৪ পরগনায় শতাধিক আক্রান্ত।জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে নতুন করে সংক্রমিত ৭১১ জন, তবে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা।  সেই সঙ্গে দৈনিক টিকাকরণও আগের থেকে কমেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন


Web Title: Kalighat temple will reopen its sanctum form monday onwards state

Next Story
রাতভর টানা বৃষ্টির জের, জলের তলায় কলকাতার একাধিক জায়গা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com